বাঁচতে চান দুটি কিডনি হারানো নাসিম

|

নাসিম আনোয়ারের দুটি কিডনিই নষ্ট। গত ছয় মাস ধরে চলছিল ডায়ালেসিস। কিন্তু এখন চিকিৎসক বলছেন, ডায়ালেসিস করার মতো অবস্থাও আর নেই। একমাত্র কিডনি ট্রান্সপ্লান্টই এখন শেষ সমাধান। আর এর জন্য প্রয়োজন ১৫ লাখ টাকা।

কিন্তু ছেলের চিকিৎসা খরচে সর্বস্বান্ত ব্যাংকার বাবা তারিক আনোয়ার। তিনি ২০১০ সালে রুপালী ব্যাংকের চাকরি থেকে অবসরে যান। নিজের যা উপার্জন তার সবটুকু দিয়েই চেষ্টা করেছিলেন একমাত্র ছেলেকে বাঁচাতে।

নাসিম আনোয়ার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করে একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন। বিয়ে করেছেন বছর পাঁচেক আগে। তিন বছর আগে বাথরুমে পড়ে গিয়ে কোমর ভেঙে যায় তার।

দীর্ঘ চিকিৎসার পর সেরে উঠলে ধরা পড়ে কিডনির সমস্যা। কিন্তু যখন কিডনি সমস্যা ধরা পড়ল, চিকিৎসকরা জানালেন তার দুটি কিডনিই নষ্ট।

এরপর থেকে জাতীয় গণস্বাস্থ্য কেন্দ্রে ডায়ালেসিস চলছিল নাসিমের। আর সার্বিক চিকিৎসাসেবা তত্ত্বাবধান করছিলেন ইবনে সিনার ডা. রোমানা বারী।

ঢাকার মোহাম্মদপুরের জাকির হোসেন রোডের ‘ই’ ব্লকের আলিফ-৬ নম্বর বাড়িতে বসবাস করে আসছেন নাসিম আনোয়াররা। তারা এক ভাই ও দুই বোন।

নিজের কাঁধে ছেলের লাশ বহন করার মতো দুঃসহ অবস্থা চান না বাবা তারিক আনোয়ার। আর এ বয়সেই ছেলের স্ত্রীকে বিধাবা দেখতে চান না তিনি। তাই ছেলেকে বাঁচাতে সবার প্রতি সাহায্যের আবেদন জানিয়েছেন অসহায় এই বাবা।

নাসিম আনোয়ারকে সাহায্য করতে চাইলে এ দুটি নম্বর- +৮৮০১৮১৯৪২২৩৩৫; +৮৮০১৯৩২৪৯২৯৪৩ এ যোগাযোগ করা যাবে।

ব্যাংক অ্যাকাউন্ট: সাজেদা বেগম, অ্যাকাউন্ট নং: 100001828, সোনালী ব্যাংক লিমিটেড, মোহাম্মদপুর বাজার শাখা, ঢাকা-১২০৭, বাংলাদেশ।




Leave a reply