রিয়ালের হেডকোচ হলেন সোলারি

|

টানা ৪ ম্যাচ জয়ের স্বীকৃতি পেয়েছেন রিয়াল মাদ্রিদের অন্তর্বর্তীকালীন কোচ সান্তিয়াগো সোলারি। স্থায়ীভাবে গ্যালাক্টিকোদের হেডকোচের দায়িত্ব পেয়েছেন এই আর্জেন্টাইন। এরই মধ্যে সান্তিয়াগো সোলারির নিয়োগের বিষয়টি চূড়ান্ত করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। টানা হারের কারণে চাকরি হারান হুলেন লোপের্তেগুই।

অ্যান্তোনিয়ো কন্তে, জোয়াকিম লো, রবার্তো মার্টিনেজ সহ বেশ কয়েকজনের কাছে রিয়ালের দায়িত্ব নেয়ার প্রস্তাব পাঠিয়েছিলেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু এই বিপদের দিনে কেউ এগিয়ে আসেনি ধুকতে থাকা দলটির হাল ধরতে।

হ্যা, একজন নিয়েছেন। আর্জেন্টাইন সান্তিয়াগো সোলারি। রিয়াল মাদ্রিদেরই যুব দলের কোচ। অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর চার ম্যাচেই জয় তুলে নিয়ে ভাঙ্গা সংসারে আবারো আলোর প্রদীপ জালিয়েছেন ৪২ ব্ছর বয়সী এই কোচ। রিয়ালের ১১৫ বছরের ইতিহাসে দায়িত্ব নেয়ার প্রথম চার ম্যাচে সবচেয়ে সফল এখন সোলারি।

বছরের শুরুতে জিনেদিন জিদান দায়িত্ব ছাড়লেন। আসলেন হুলেন লোপেতেগি। টানা ব্যর্থতায় বরখাস্ত হয়েছেন স্পেন জাতীয় দলের সাবেক এই কোচ। অন্তবর্তীকালিন দায়িত্ব হলেও, মাঠে ও মাঠের বাইরের দায়িত্ব ভালোই সামলান এই আর্জেন্টাইন। পয়েন্টে টেবিলের নয় নাম্বারে নেমে যাওয়া দলটি উঠে এসেছে ৬ এ। শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে পয়েন্টের দূরত্ব মাত্র ৪। সাফল্যের স্বীকৃতি পেয়েছেন সান্তিয়াগো সোলারি।

স্প্যানিশ ফুটবলের নিয়ম অনুযায়ী ১৫ দিনের বেশি অন্তবর্তীকালিন কোচের দায়িত্বে থাকতে পারবেনা কোন ক্লাব। আর সোলারির সেই ডেডলাইন শেষ হচ্ছে রাত পোহালেই। এর মাঝেই রিয়াল মাদ্রিদের পাঠানো সান্তিয়াগো সোলারির নিয়োগপত্রে অনুমদন দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

সোলারির অধীনে চার ম্যাচে ১৫ গোল করেছে রিয়াল মাদ্রিদ। পুরনো ছন্দে ফিরতে শুরু করেছে করিম বেনজেমা, লুকা মদ্রিচরা। বয়সে তরুন এই কোচকে নিয়ে তাই বেজায় খুশি সার্জিও রামোসের দল।









Leave a reply