বিএনপির শুভবুদ্ধির উদয় হয়েছে: আইনমন্ত্রী

|

বিএনপির শুভবুদ্ধির উদয় হয়েছে বলেই নির্বাচনে আসার ঘোষণা দিয়েছে বলে মনে করেন আইনমন্ত্রী। আজ দুপুরে বিচারপ্রশিক্ষণ ইন্সস্টিটিউটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

এর আগে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত জানায়। বিএনপি ঐক্যফ্রন্টের সবচেয়ে বড় দল।

ফ্রন্টের পক্ষ থেকে বলা হয়, ভীষণ প্রতিকূল পরিস্থিতিতেও দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের অান্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

জোটের নেতা ড. কামাল হোসেন বলেন, একটা সুষ্ঠু নির্বাচনের জন্য অত্যাবশ্যকীয় লেভেল প্লেয়িং ফিল্ড এর ন্যূনতম শর্তও এখন পর্যন্ত পূরণ হয়নি। নির্বাচনী তফসিল ঘোষণার পরও বিটিভিসহ বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়ার সরকারের উন্নয়ন কার্যক্রম নিয়ে ব্যাপক প্রচার চালানো হচ্ছে, যা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

কামাল হোসেন আরও বলেন, ইভিএম ব্যবহার না করতে সবপক্ষের অনুরোধের পরও সরকার ও নির্বাচন কমিশন ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত বাতিল করেনি। এরকম একটা পরিস্থিতিতে অংশগ্রহণমূলক, গ্রহণযোগ্য নির্বাচন হওয়া প্রায় অসম্ভব। কিন্তু এরকম ভীষণ প্রতিকূল পরিবেশে পরিস্থিতিতেও দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের অংশ হিসেবে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে।

পাশাপাশি নতুনভাবে তফসিল ঘোষণা করে নির্বাচন এক মাস পেছানোর দাবি জানিয়েছেন ঐক্যফ্রন্ট নেতা।









Leave a reply