জোটবদ্ধ তালিকা দেয়ার বিষয়ে সময় বাড়ানোর আবেদন করবে যুক্তফ্রন্ট

|

জোটবদ্ধভাবে নাকি দলীয়ভাবে নির্বাচন করা হবে এ বিষয়ে অবহিত করতে নির্বাচন কমিশনের বেঁধে দেয়া তিন দিনের সময়সীমা বাড়ানোর জন্য আবেদন করবে যুক্তফ্রন্ট। বি. চৌধুরীর নেতৃত্বাধীন এই জোটের নেতা ব্যারিস্টার ওমর ফারুক আজ রোববার এ কথা জানিয়েছেন।

এদিকে জোটভুক্ত দলগুলোর নির্বাচনে নিজস্ব দলীয় প্রতীক বা জোটগতভাবে একই প্রতীক ব্যবহার করলে পরবর্তী নির্বাচনগুলো এর কোনো প্রভাব পড়বে কিনা- এমনটা জানতে চেয়ে ইতোমধ্যে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে যুক্তফ্রন্ট।

সকালে বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ও যুক্তফ্রন্ট নেতা ব্যারিস্টার ওমর ফারুকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসির কাছে একটি চিঠি নিয়ে যান।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, শ্রমজীবীধারার সভাপ‌তি আইনুল হক, যুবধারার সভাপ‌তি আসাদুজ্জামান বাচ্চু, বিকল্পধারার ঢাকা বিভাগীয় সাংগঠ‌নিক সম্পাদক হা‌ফিজুর রহমান ঝান্টু ও স্বেচ্ছা‌সেবকধারার সভাপ‌তি আবুল বাসার।

চিঠিতে বলা হয়েছে, চারটি রাজনৈতিক দলের সমন্বয়ে আমাদের জোট যুক্তফ্রন্ট একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাবেক রাষ্ট্রপতি যুক্তফ্রন্ট চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে অংশগ্রহণ করতে যাচ্ছি।

‘এক্ষেত্রে যদি সব রাজনৈতিক দল একই প্রতীক যথা কুলা প্রতীক নিয়ে নির্বাচন করে, তাহলে অন্যান্য নিবন্ধিত শরিকদের নিজস্ব প্রতীকের ওপর পরবর্তীতে কোনো বিরূপ প্রভাব পড়বে কি না বা তারা যদি নিজস্ব প্রতীকে নির্বাচন করে, তাহলে জোটভুক্ত প্রতীকের ওপর ভবিষ্যতে কোনো প্রভাব পড়বে কিনা।

চিঠিতে এ বিষয় বিস্তারিত জানতে নির্বাচন কমিশনের কাছে পরিস্কার ব্যাখ্যা চাওয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply