মিরপুরে ৩ উইকেট হারিয়ে বেকায়দায় টাইগাররা

|

সিরিজ বাঁচানোর মিশনে দ্বিতীয় ও শেষ টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। মিরপুরের হোম অব ক্রিকেটে টস জিতে ব্যাটিংয়ে নেমে বেকায়দায় পড়েছে বাংলাদেশ দল। ২৬ রান তুলতেই বিদায় নিয়েছেন ৩ ব্যাটসম্যান।

মিরপুরের উইকেটের ফায়দা নিতে ব্যাটসম্যানদের উপরই আস্থা রেখেছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু সেই আস্থার প্রতিদান দিতে পারেনি টপ অর্ডার। ১৬ বল খেলে কোন রান না করেই জারভিসের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বিদায় নেন ইমরুল কায়েস। স্কোর তখন ১৩। এরপর ওপেনিংয়ে ইমরুলের সঙ্গী লিটন দাস দায়িত্বজ্ঞানহীন শট খেলে মিড উইকেটে ক্যাচ দিয়ে ফেরেন। দুটি উইকেটই শিকার করেছেন কাইল জারভিস।

দুই ওপেনারের বিদায়ে ক্রিজে আসেন মুমিনুল হক এবং অভিষিক্ত মোহাম্মদ মিঠুন। কিন্তু টেস্ট ক্রিকেটে ধৈর্য্যের পরিচয় দিতে পারেননি মিঠুন। অফ স্ট্যাম্পের অনেক বাইরের বলে খোঁচা দিয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে খালি হাতে ফিরেছেন তিনি। বাংলাদেশ দলের তৃতীয় উইকেটটি শিকার করেন পেসার ডোনাল্ড টিরিপানো।

একাদশে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে স্বাগতিকরা। মোহাম্মদ মিঠুনের পাশাপাশি সাদা পোশাকের ক্রিকেটে অভিষেক হয়েছে পেইসার খালেদ আহমেদের। আর বিশ্রাম কাটিয়ে বোলিংয়ে নামার অপেক্ষায় কাটার মাস্টার মোস্তাফিজ।

সিলেট টেস্টের দল থেকে বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত, নাজমুল অপু আর পেইসার আবু জায়েদ চৌধুরী রাহি। জিম্বাবুয়ে একাদশে অবশ্য কোন পরিবর্তন নেই। সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে অতিথিরা।









Leave a reply