সংঘর্ষের পর ব্রাহ্মণবাড়িয়ায় কওমী মাদ্রাসার ছাত্রদের সড়ক অবরোধ

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

তাবলিগের সঙ্গে মারামারির পর আজ শনিবার ব্রাহ্মণবাড়িয়া শহরের প্রধান সড়ক ৩ ঘন্টা অবরোধ করেছে কওমী মাদ্রাসার ছাত্ররা। সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল কবীরের অপসারণসহ ৫ দফা দাবিতে এ অবরোধ করে তারা।

শনিবার বেলা সাড়ে ১১টা থেকে জেলা শহরের টিএ রোড অবরোধ করে রাখে ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার ছাত্ররা। শহরের টিএ রোডের কান্দিপাড়া মাদ্রাসা মোড়ে অবস্থান নিয়ে দাবি আদায়ের লক্ষ্যে বিভিন্ন স্লোগান দেয় তারা। পরে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভকারীরা। এতে শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

শুক্রবার কওমী মাদ্রসা ও মাওলানা সাদ সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হন। সেই হামলায় তাবলিগ কর্মীদেরকে সহায়তার অভিযোগ উঠেছে পুলিশ কর্মকর্তা রেজাউল কবীরের বিরুদ্ধে।

ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আব্দুর রহীম কাসেমী বলেন, গতকাল রাতে সাদপন্থীদের হামলায় সুপরিকল্পিতভাবে সহযোগিতা করেছেন সদর সার্কেল রেজাউল কবীর। হামলায় সহযোগিতার কারণে আমরা তার প্রত্যাহার চাই।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার সাদপন্থী নেতা মাওলানা আনিছুর রহমানকে গ্রেপ্তার, ব্রাহ্মণবাড়িয়া মার্কাজকে সাদ অনুসারী মুক্ত করা, শুক্রবারের হামলার সঙ্গে জড়িতদের বিচার এবং আহতদের ক্ষতিপূরণও দাবি করেন কওমী ছাত্ররা। পরে দুপুর আড়াইটার দিকে মিছিল করে প্রেসক্লাবের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ শেষে অবরোধ প্রত্যাহার করেন তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply