টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচেই হারলো বাংলাদেশী নারীরা

|

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটসম্যানদের ব্যর্থতায় নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের কাছে ৬০ রানে হেরেছে বাংলাদেশের নারীরা। জাহানারা-রুমানাদের বোলিং দাপটে স্বাগতিকদের ১০৬ রানে আটকে ফেললেও, নারী টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে কম, ৪৬ রানে অল আউট হয় বাংলাদেশ। রবিবার মধ্যরাতে ইংল্যান্ডের সাথে নিজেদের ২য় ম্যাচ খেলবে সালমার দল।

টস জিতে শুরুতেই ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগ্রেস অধিনায়ক সালমা খাতুন। তাকে অবশ্য হতাশ করেননি জাহানারা আলম। নিজের ২য় ওভারেই তার জোড়া আঘাতে দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। এরপর সালমা, রুমানা আর খাদিজাতুল কুবরাদের স্পিন ভেল্কিতে দলীয় ৫০ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে বসে উইন্ডিজ নারীরা।

তবে ক্যাসিয়া-এ-নাইটকে সাথে নিয়ে প্রতিরোধ গড়েন ক্যারিবীয় অধিনায়ক সারা টেইলর। তার ২৯ আর শেষ দিকে ক্যাসিয়া-এ-নাইটের ম্যাচ সেরা ৩২ রানে একশ পার করে স্বাগতিক নারীরা। বাংলাদেশের হয়ে জাহানারা ৩ টি, রুমানা একটি আর সালমা-খাদিজাতুল কোবরা নিয়েছেন ১টি কোরে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই শারমিন সুলতানাকে হারায় টাইগ্রেসরা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ক্যারিবীয় বোলার ডিনড্রা ডোটটিনে টি-টোয়েন্টি ইতিহাসের সেরা বোলিং এর সামনে কোন বাংলাদেশী ব্যাটারই দুই অংকের কোটায় পৌঁছাতে পারেননি।

১৪ ওভার ৪ বলে ৪৬ রানে অল আউট হয় বাংলাদেশ। সর্বোচ্চ ৮ রান আসে ফারজানা পিংকির ব্যাট থেকে। ৬ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন ডোটটিন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply