যুবরাজ সালমানকে হত্যা চেষ্টার অভিযোগ

|

সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান দাবি করেছেন, একটি সন্ত্রাসী গোষ্ঠী তাকে হত্যার চেষ্টা করেছিল। চলতি বছরের শুরুতে মিসরের সিনাই উপত্যকায় তাদের গ্রেফতার করা হয়েছে। কিন্তু কোন সন্ত্রাসী গোষ্ঠী, কবে কোথায় হত্যার চেষ্টা করে তা বিস্তারিত বলেননি তিনি।

ইসরাইলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্টের বরাত দিয়ে মিডিল ইস্ট মনিটর শুক্রবার জানায়, ১ নভেম্বর রিয়াদে একটি খ্রিস্টান (ইভাঞ্জেলিকাল ক্রিশ্চিয়ান) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে হত্যা চেষ্টার কথা জানান সৌদি যুবরাজ। যুবরাজ জানান, হত্যার চেষ্টাকারী দলে সৌদি আরবের নাগরিকও ছিলেন।

জেরুজালেম পোস্ট জানায়, এ প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন ইসরাইলি-আমেরিকান নাগরিক জোয়েল রোজেনবার্গ। এক সময় তিনি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে কাজ করেছেন। রোজেনবার্গ জানান, তাকে সৌদি যুবরাজ বলেছেন, সাংবাদিক জামাল খাসোগির হত্যাকাণ্ড ছিল একটি ভুল এবং নৃশংস কাণ্ড। এটার সঙ্গে জড়িতরা পার পাবে না।

ইসরাইলি টেলিভিশন চ্যানেল-১০ কে রোজেনবার্গ জানান, খাসোগি হত্যাকাণ্ডের ঘটনায় যেখানে দেশকে নিয়ে যেতে চান তা বাধাগ্রস্ত হতে দেবেন না বলে উল্লেখ করেছেন যুবরাজ। বৈঠকে খাসোগি হত্যা নিয়ে তুলকালাম করায় তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগানের সমালোচনা করেছেন যুবরাজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply