ভারত থেকেও আসছে রোহিঙ্গারা, সাতক্ষীরায় আটক ১৯

|

ভারত থেকে অনুপ্রবেশের সময় সাতক্ষীরা সদর উপজেলার পদ্মশাখরা সীমান্তে ১৯ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ বুধবার ভোরে পদ্মশাখরা সীমান্তের বাংলাদেশ অংশে পৌঁছার পর তাদেরকে আটক করা হয়।

আটকদের মধ্যে ১০ জনই শিশু। এছাড়া ছয় নারী ও তিন পুরুষ রয়েছেন। সবাইকেই সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়েছে।

বিজিবি জানায়, অনুপ্রবেশকারীরা অতীতে বিভিন্ন সময়ে ভারতে আশ্রয় নিয়েছিলেন। আজ ভোরে পশ্চিমবঙ্গের বশিরহাট থেকে তারা বাংলাদেশে ঢুকেছেন।

বিজিবির পদ্মশাখরা তল্লাশিচৌকির কমান্ডার সুবেদার মোশাররফ হোসেন জানিয়েছেন, আটক রোহিঙ্গারা ভারত থেকে সেদেশের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সহায়তায় বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। ৪/৫ বছর আগে তারা মিয়ানমার থেকে ভারতে গিয়ে দিল্লি ও মুম্বাইয়ের বিভিন্ন এলাকায় বসবাস করছিলেন।

সাতক্ষীরা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক শরিফ এনামুল হক জানান, আটকদেরকে বিজিবির কাছ থেকে নিয়ে থানা হেফাজতে রাখা হয়েছে। তারা ক্লান্ত ও ক্ষুধার্ত হওয়ায় খাবারের ব্যবস্থা করা হয়েছে। কয়েকজন অসুস্থ থাকায় তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের দাবি, ভারতে তাদেরকে বলা হয়েছে বাংলাদেশে রোহিঙ্গাদের জন্য অনেক সাহায্য আসছে। এখানে এলে তাদের জন্য ভাল হবে। তাই তারা বিএসএফের সহায়তায় সীমান্ত পাড়ি দিয়েছেন।

এর আগে গত ২২ সেপ্টেম্বর সাতক্ষীরার কলারোয়া বাসস্ট্যান্ড থেকে ১৩ জন এবং ৩ অক্টোবর কলারোয়ার হিজলদী সীমান্ত থেকে আরো ৭ রোহিঙ্গাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।









Leave a reply