বিজিবির রামু সদর দফতরের উদ্বোধন প্রধানমন্ত্রীর

|

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নবগঠিত রামু সদর দফতর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সঙ্গে নারায়ণগঞ্জ ও গাজীপুরের দুটি ব্যাটালিয়নেরও উদ্বোধন করেছেন তিনি।

বৃহস্পতিবার সকালে পিলখানায় বিজিবি সদর দফতরে এক অনুষ্ঠানে তিনি পতাকা উত্তোলনের মাধ্যমে দুটি ব্যাটালিয়ন ও কক্সবাজারে বিজিবির আঞ্চলিক সদর দফতরের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় প্রধানমন্ত্রী সীমান্ত নিরপত্তায় বিজিবির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। আঞ্চলিক দফতর হওয়ায় ওই অঞ্চলে বিজিবির কার্যক্রম আরও গতি পাবে বলে আশা প্রকাশ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিজিবির একটি সুসজ্জিত দল সামরিক রীতিতে কুচকাওয়াজের মাধ্যমে প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় সালাম জানায়।

এরপর দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে বিজিবি, দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়।

এ উপলক্ষে বিজিবি সদর দপ্তর প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন প্রধানমন্ত্রী। পরে পিলখানায় বীর উত্তম ফজলুল রহমান খন্দকার মিলনায়তনে বাহিনীর সব পর্যায়ের কর্মকর্তা এবং সদস্যদের নিয়ে দরবারে মিলিত হন শেখ হাসিনা।

এর আগে প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছালে তাকে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন এবং বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

সকাল থেকেই প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বিজিবির সদর দফতরের আশপাশে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। মোতায়েন করা হয় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply