৮ নভেম্বর তফসিল ঘোষণাকে আওয়ামী লীগের সমর্থন: এইচ টি ইমাম

|

নির্বাচন কমিশনের ইচ্ছা অনুযায়ী ৮ নভেম্বর তফসিল ঘোষণাকে আওয়ামী লীগ সমর্থন করে। এ কথা জানিয়েছেন দলটির নির্বাচনী পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম। বিকেলে নির্বাচন কমিশনের সাথে আওয়ামী লীগের প্রতিনিধিদলের বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

এইচ টি ইমাম অভিযোগ করে বলেন, ঐক্যফ্রন্টের নেতারা কমিশনকে হেয় করেছে যা জাতি কোনভাবেই মেনে নেবে না। আমরা দেখেছি সাম্প্রতিক সময়ে বিভিন্ন রাজনৈতিক দল নির্বাচন কমিশনের সঙ্গে আলাপ-আলোচনা করেছে। সবার সঙ্গেই সোহার্দ্যপূর্ণ আলোচনা হলেও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন কমিশনকে ভয়ভীতি দেখিয়েছে, হুমকি দিয়েছে।

তিনি বলেন, আমরা দ্ব্যার্থহীনভাবে বলতে চাই নির্বাচন কমিশন এই ধরনের হুমকি বা ভয়ভীতি কোনোভাবেই সহ্য করবে না। বাংলাদেশের জনগণ এই ধরনের আচরণের জবাব ভোটের মাধ্যমে দেবে।

তিনি বলেন, ইভিএম ব্যবহার কমিশনের সিদ্ধান্ত তবে তাতে আওয়ামী লীগের সম্মতি আছে। তিনি বলেন, ইসি চাইলে সিআরপিসি অনুযায়ী সেনাবাহিনী মোতায়েন করতে পারে।

আজ বিকালে এইচ টি ইমামের নেতৃত্বে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে বসে আওয়ামী লীগের প্রতিনিধিদল।

সংলাপে নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, অন্য চার কমিশনার ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের ১৬ সদস্যের প্রতিনিধিদলে ছিলেন- সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, উপদেষ্টা পরিষদ সদস্য ড. মসিউর রহমান, রশিদুল আলম, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, রিয়াজুল কবীর কাওছার, গোলাম রাব্বানী চিনু, তানভীর ইমাম, ফজিলাতুন্নেছা বাপ্পী প্রমুখ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply