আলোচনার সময় চেয়ে রাষ্ট্রপতিকে বি চৌধুরীর চিঠি

|

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনার জন্য সময় চেয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে চিঠি দিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার সভাপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

এদিকে সিইসির সঙ্গে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

মঙ্গলবার বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক বলেন, নির্বাচন সম্পর্কে আলোচনা করার জন্য বুধবারের মধ্যে দেখা করতে চেয়ে রাষ্ট্রপতি বরাবর আজ চিঠি দেয়া হয়েছে।

‘এ ছাড়া নির্বাচন কমিশনের সঙ্গে শুক্রবারের মধ্যে সংলাপ চেয়ে বিকল্পধারার মহাসচিবের স্বাক্ষরে সিইসি বরাবর আজই চিঠি পৌঁছে দেয়া হয়েছে’, বললেন ব্যারিস্টার ওমর।

রাষ্ট্রপতির কাছে লেখা চিঠিতে বি চৌধুরী বলেন, যুক্তফ্রন্টের নেতৃবৃন্দ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনার সঙ্গে আলোচনা করতে আগ্রহী।

‘সংবিধান অনুসারে নির্বাচনের মূল পরিচালক নির্বাচন কমিশন। নির্বাচনকালীন নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে রাষ্ট্রপতির অধীনে ন্যস্ত। সেই হিসেবে নির্বাচন প্রক্রিয়া নিরপেক্ষ করার লক্ষ্যে আপনার মাধ্যমে নির্বাচন কমিশনের ক্ষমতা ও দায়িত্ব সম্পর্কে আলোচনা করতে চাই।’

সময় সংক্ষিপ্ত হওয়ায় আগামীকালের মধ্যে সময় নির্ধারণের জন্য রাষ্ট্রপতির প্রতি অনুরোধ জানানো হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

সিইসির সঙ্গে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

চিঠিতে মেজর (অব.) মান্নান একটি প্রতিনিধিদল নিয়ে নির্বাচন ইস্যুতে সিইসির সঙ্গে আলোচনার জন্য আগামী শুক্রবারের মধ্যে সময় চেয়েছেন।









Leave a reply