দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের জনসভা

|

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন নতুন জোট হিসেবে আত্মপ্রকাশের পর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম জনসভা হচ্ছে আজ মঙ্গলবার।

দুপুর ২টায় জনসভা থেকে চূড়ান্ত আন্দোলনের ডাক দেবেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে খালেদা জিয়ার মুক্তিসহ সাত দফা আদায়ে তারা সরকারকে সময় বেঁধে দেবেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সোমবার জনসভার অনুমতি দিয়েছে। এর পরই শুরু হয়েছে মঞ্চ নির্মাণের কাজ।

একই সঙ্গে চলছে জনসভাকে ঘিরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি। দুপুর ২টায় সভার মূল কাজ শুরু হবে। সন্ধ্যা ৬টার আগেই শেষ হবে জনসভা।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ এ জোটের শীর্ষ নেতারা বক্তব্য দেবেন। প্রথমবারের মতো মঞ্চে উঠবেন কৃষক-শ্রমিক-জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে জাতীয় ঐক্যফ্রন্ট। গণফোরাম ছাড়াও বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), জাতীয় ঐক্য প্রক্রিয়া এবং নাগরিক ঐক্য মিলে গঠিত হয় এ জোট। সোমবার এ জোটে শরিক হন কৃষক-শ্রমিক-জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

এদিকে সোমবার দুপুরে সমাবেশের প্রস্তুতি দেখতে সোহরাওয়ার্দী উদ্যানে যান বিএনপি নেতারা। মঞ্চ নির্মাণ ও অন্যান্য বিষয় পরিদর্শন শেষে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান সাংবাদিকদের বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ স্মরণকালের সর্ববৃহৎ জনসমাবেশ হবে।

এ সমাবেশ আয়োজন করতে খুবই অল্প সময় আমরা পেয়েছি। কিন্তু তার পরও জনগণের যে আকাঙ্ক্ষা গণজাগরণ, সেই গণজাগরণের মধ্য দিয়ে সর্ববৃহৎ একটি সমাবেশ হবে।









Leave a reply