সংবিধানের আলোকে নির্বাচনে যেতে আওয়ামী লীগের সাথে একমত জাতীয় জোট: জি এম কাদের

|

সংবিধানের আলোকে নির্বাচনে যেতে আওয়ামী লীগের সাথে একমত হয়েছে হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট। আজ সোমবার গণভবনে সংলাপ শেষে বেরিয়ে এসে এ কথা জানান জাতীয় পার্টির কো চেয়ারম্যান জি এম কাদের। একই বার্তা ছিল আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কথায়।

সংলাপে অংশ নিতে সন্ধ্যায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে গণভবনে যায় জোটের ৩৩ সদস্যের প্রতিনিধি দল। সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ শুরু হয় সংলাপ। বৈঠক চলে প্রায় দুই ঘন্টা। তারপর গণভবন থেকে বেরিয়ে এসে কথা বলেন ওবায়দুল কাদের এবং জি এম কাদের।

জাপা’র কো-চেয়ারম্যান বলেন, সংলাপে সব দলের অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে গুরুত্ব আরোপ করেছেন তারা। তবে শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে না এলে তিনশ’ আসনেই প্রার্থী দেয়া হবে। আর সবাই অংশ নিলে মহাজোটের অংশ হিসেবে নির্বাচনে অংশ নেবে সম্মিলিত জাতীয় জোট। আর ওবায়দুল কাদের বলেন, ১৪ দলের মতোই আইনসম্মতভাবে নির্বাচনের ব্যাপারে একমত হয়েছেন সম্মিলিত জাতীয় জোট।

আজকের সংলাপে সম্মিলিত জাতীয় জোটের ৩৩ সদস্যের প্রতিনিধি দল অংশ নিচ্ছে। তাদের মধ্যে জাপার সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সালমা ইসলামসহ ২৭ নেতা ছিলেন। জোট শরিকদের মধ্যে ছিলেন- বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ খেলাফত মজলিস, জাতীয় ইসলামী মহাজোট ও বিএনএ’র নেতারা।









Leave a reply