পোশাক খুলে স্কুলছাত্রীদের স্যানিটারি প্যাড পরীক্ষার অদ্ভুত কাণ্ড

|

স্কুলের টয়লেটে গিয়ে কেউ স্যানিটারি ন্যাপকিন পরিষ্কার করেছে। কে আর হবে? কোনো স্কুলছাত্রী। মেয়েদের পিরিয়ড চলাকালীন স্যানিটারি ন্যাপকিন ব্যবহার এবং সময় মতো সেটি ফেলে দেয়া খুবই স্বাভাবিক একটি কাজ।

কিন্তু স্কুলের শিক্ষক-শিক্ষিকারা এটিকে খুবই ‘জঘন্য কাজ’ হিসেবে নিলেন। এবং খুঁজে বের করতে চাইলেন কে সেই কাণ্ড ঘটিয়েছে। আর তা করতে গিয়ে স্কুলের বেশ কয়েকজন ছাত্রীর শরীর থেকে কাপড় খুলে দেখলেন তারা! অদ্ভুত এই কাণ্ড ঘটিয়েছেন ভারতের পাঞ্জাব রাজ্যের এক স্কুলের শিক্ষকরা।

এদিকে অন্য শিক্ষার্থীদের সামনে কাপড় খুলতে হওয়ায় লজ্জায় ক্ষোভে চিৎকার করে কাঁদতে শুরু করেন ছাত্রীরা। সেই দৃশ্য আবার কেউ ভিডিও করে সামাজিক মাধ্যমে ছেড়ে দেয়। পাঞ্জাবজুড়ে এই ঘটনায় তোলপাড় চলছে। মূখ্যমন্ত্রী নিজে এ ঘটনার তদন্ত তদারকি করছেন, এবং অভিযুক্তদের কঠিন শাস্তির মুখোমুখি করার ঘোষণা দিয়েছেন।

পঞ্জাবের ফাজিলকা জেলার কুন্দাল গ্রামে একটি সরকারি স্কুলে এই ঘটনা ঘটেছে দিনতিনেক আগে। মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ অভিযুক্ত ওই সরকারি শিক্ষকদের অন্যত্র বদলির নির্দেশ দিয়েছেন শনিবার। গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের শিক্ষা দফতরের সচিব কৃষণ কুমারকে।









Leave a reply