টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ; অপু-আরিফুলের অভিষেক

|

দেশের অষ্টম এবং বিশ্বের ১১৬তম ভেন্যু হিসেবে টেস্ট অভিষেক হলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। তবে টসে হার দিয়েই শুরু হলো সিলেট স্টেডিয়ামে টাইগারদের যাত্রা। অভিষেক টেস্ট ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে।

সাবেক অধিনায়ক আকরাম খানের হাতে ঘণ্টা বাজিয়ে শুরু হয় সিলেটের অভিষেক টেস্ট। এক বিশেষজ্ঞ পেসার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। উইন্ডিজ সিরিজে চোটের কারনে মিস করার পর এই টেস্টে একাদশে জায়গা পাননি মোস্তাফিজুর রহমান। আর তাই টাইগারদের একমাত্র পেসার আবু জায়েদ রাহি।

দেশের ৮৯ ও ৯০ তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে স্পিনার নাজমুল ইসলাম অপু ও পেস অলরাউন্ডার আরিফুল হকের। টপ অর্ডারে লিটন,ইমরুল, মুমিনুলের সাথে আছেন নাজমুল শান্ত।

অন্যদিকে দুই পেসার আর দুই বিশেষজ্ঞ স্পিনার নিয়ে একাদশ গড়েছে জিম্বাবুয়ে। সাথে আছেন সিকান্দার রাজা। অভিষেক হয়েছে স্পিনার উইলিংটন মাসাকাদজা ও মাভুতার।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু ও আবু জায়েদ।









Leave a reply