শিবচরে তাত পল্লী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজসহ কয়েকটি প্রকল্প উদ্বোধন

|

মাদারীপুর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৃহস্পতিবার সকালে মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা তাত পল্লীর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন। এছাড়াও এদিন প্রধানমন্ত্রী একই উপজেলায় নিজ নামে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ভিত্তিপ্রস্তর, চৌধুরী ফিরোজা বেগম শিল্পকলা একাডেমি ও মুক্ত মঞ্চ উদ্বোধন ছাড়াও জেলার কয়েকটি প্রকল্প উদ্বোধন করেন। এতে জেলাজুড়ে উৎসবের আমেজ বইছে। প্রশাসন, নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ আনন্দ র‌্যালি করেন।

জানা যায়, বৃহস্পতিবার জেলার শিবচর উপজেলা পরিষদের ইলিয়াস আহমেদ চৌধুরী অডিটোরিয়ামে ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়। সকাল ১০ টার দিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিবচরে শেখ হাসিনা তাত পল্লীর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। প্রকল্পটির ব্যয় ধরা হয়েছে ১৯ শ কোটি টাকা। এ প্রকল্পটির জন্য শিবচর উপজেলার কুতুবপুরে ৬০ একর ও শরীয়তপুরের জাজিরায় ৪৮ একর জায়গা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও এদিন প্রধানমন্ত্রী একই উপজেলায় নিজ নামে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের ভিত্তিপ্রস্তর করেন। এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১শ ৮০ কোটি টাকা। এ প্রকল্পটির জন্য শিবচর পৌরসভার কেরানীবাট এলাকায় ৮ একর জায়গা নির্ধারণ করা হয়েছে।
একইদিন তিনি একই উপজেলায় নির্মিত চৌধুরী ফিরোজা বেগম শিল্পকলা একাডেমি ও মুক্ত মঞ্চ উদ্বোধন ছাড়াও জেলার সদর উপজেলার শতভাগ বিদ্যুতায়ন, জেলা কারাগার নতুন ভবন, রাজৈর, কালকিনি ও ডাসার থানার আধুনিক নতুন ভবন উদ্বোধন, ইউনিয়ন পর্যায়ে ইন্টারনেট কানেক্টিভিটি উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমি সচিব বদরুল আলম ভূইয়া, স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব জনাব হেলাল উদ্দিন, তাঁত বোর্ডের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খোরশেদ আলম, ঢাকা প্রিজনের ডিআইজি তৌহিদ, মাদারীপুর জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলাম, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো: মিয়াজ উদ্দিন খান, পুলিশ সুপার সুব্রত হালদার, মাদারীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি শাহাবুদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, শিবচর উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম তালুকদার, শিবচর পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান, মাদারীপুর পৌরসভা মেয়র খালিদ হোসেন ইয়াদ, শিবচর উপজেলা নির্বাহী অফিসার ইমরান আহমেদ, শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুদ্দিন খান, সাধারণ সম্পাদক ডা: মো: সেলিম মিয়া প্রমুখ।









Leave a reply