দস্যুদের বিরুদ্ধে হত্যা ছাড়া অন্যসব মামলা প্রত্যাহারের নির্দেশ প্রধানমন্ত্রীর

|

সুন্দরবনকে আনুষ্ঠানিকভাবে দস্যুমুক্ত ঘোষণা করে তাদের বিরুদ্ধে দায়ের করা হত্যা মামলা ছাড়া অন্যসব মামলা প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকালে গণভবন থেকে বাগেরহাটে ভিডিও কনফারেন্সেযুক্ত হয়ে এ ঘোষণা দেন তিনি।

আজ শেষ ৬টি দস্যুবাহিনীর মধ্য দিয়ে ২০১৬ সাল থেকে শুরু হওয়া আত্মসমর্পণের এই কার্যক্রমে ৩২ বাহিনী অস্ত্র ও গুলি জমা দিয়েছে। পুরো প্রক্রিয়ায় মধ্যস্ততায় ছিলো যমুনা টেলিভিশন।

বাগেরহাটের জেলা স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সুন্দরবনের সর্বশেষ ৬টি দস্যু বাহিনীর সদস্যরা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের হাতে অস্ত্র তুলে দিয়ে আত্মসমর্পণ করেন। ক্ষমাপ্রার্থনা করেন প্রধানমন্ত্রীর কাছে।

স্বাভাবিক জীবনে ফেরায় আত্মসমর্পণকারীদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, সুন্দরবন এক সময় ভীতি-সন্ত্রস্ত এলাকা থাকলেও এখন তা দস্যুমুক্ত।

প্রধানমন্ত্রী এসময় কথা বলেন আত্মসমর্পণকারী দস্যু ও সজনদের সাথে। সুন্দরবনের নিরাপত্তা নিশ্চিতে র‍্যাব ক্যাম্প স্থাপনে ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দেন শেখ হাসিনা। দস্যুবাহিনীর আত্মসমর্পণে সবাইকে অভিনন্দন জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সুন্দরবনকে জলদস্যু মুক্ত করতে ভূমিকা রাখার জন্য যুমনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মোহসীন উল হাকীম ও অন্যদের অভিনন্দন জানান র‍্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply