চুয়াডাঙ্গায় স্যান্ডেল থেকে ১০টি স্বর্ণের বার উদ্ধার

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গায় ১ কেজি ৬শ’ ৪৮ গ্রাম স্বর্ণসহ সেলিম মিয়া (২৩) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। বুধবার ভোরে ঢাকা থেকে দর্শনাগামী একটি নৈশকোচে তল্লাশি চালিয়ে স্বর্ণের এই চালান আটক করা হয়। আটক সেলিম মিয়া দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা গ্রামের আব্দুল কাদেরের ছেলে।

বিজিবি জানায়, ঢাকা থেকে দর্শনা ডিলাক্সের একটি পরিবহনে স্বর্ণের চালান চুয়াডাঙ্গার দর্শনায় ঢুকবে, এমন গোপন সংবাদ পেয়ে বুধবার রাত থেকেই বিজিবির একটি দল চুয়াডাঙ্গা-জীবননগর সড়কের দর্শনা ফিলিং স্টেশনের কাছে অবস্থান নেয়। ভোর ৪টার দিকে যাত্রীবাহী ওই বাসটি ফিলিং স্টেশনের কাছে পৌঁছালে বিজিবির সদস্যরা গাড়িটি থামিয়ে তল্লাশি চালায়। এ সময় সেলিম মিয়া নামে এক যাত্রীকে আটক করা হয়।

পরে চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদর দপ্তরে আজ সকাল ১০টায় গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে আটক ব্যক্তির পায়ের স্যান্ডেলের ভিতর বিশেষভাবে লুকিয়ে রাখা ১০টি স্বর্ণের বার বের করা হয়। যার ওজন ১ কেজি ৬শ’ ৪৮ গ্রাম।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি পরিচালক লে: কর্নেল ইমাম হাসান জানান, আটক সেলিম মোল্লা মূলত পাচারকারী। ঢাকা থেকে এই স্বর্ণের চালানটি ভারতে পাচারের জন্য আনা হচ্ছিলো। তিনি আরো জানান, এর পিছনের কারিগরদেরও খুঁজে বের করা হবে। আটককৃত স্বর্ণের বাজার মূল্য ৬৩ লাখ ৫৭ হাজার ৬শ’ টাকা বলে জানিয়েছে বিজিবি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply