বরখাস্ত হলেন রিয়াল মাদ্রিদ কোচ

|

অবশেষে রিয়াল মাদ্রিদের কোচের পদ ছাড়তে হলো হুলেন লোপেতেগুইকে। মৌসুমে হতাশাজানক শুরুর পর শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনালার কাছে ৫-১ গোলে হারের কারণেই ক্লাব কর্তৃপক্ষ বরখাস্ত করে এই স্প্যানিয়ার্ডকে। অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন ক্লাবটির বি দলের কোচ সান্তিয়াগো সোলারি। বুধবার স্প্যানিশ কাপে মেল্লিলার বিপক্ষে ম্যাচ দিয়েই অভিষেক হতে যাচ্ছে ক্লাবটির সাবেক এই ফুটবলারের।

রিয়াল মাদ্রিদকে ভিনগ্রহের ক্লাব বানানোর কারিগর জিনেদিন জিদানের আকস্মিক বিদায়ের পর শুরু হয় ক্লাবটির কোচ নিয়ে নাটকীয়তা। রাশিয়া বিশ্বকাপের সময় স্পেনের মূল কোচের দায়িত্ব পালনকালেই হুলেন লোপেতেগুইয়ের নাম ঘোষণা করে রিয়াল মাদ্রিদ। এরপর দিনই স্পেনের কোচের পদ থেকে সরিয়ে দেয়া হয় এই স্প্যানিয়ার্ডকে। তবে, রিয়াল মাদ্রিদে সাড়ে ৪ মাসের মধ্যেই চুকে যায় লোপেতেগুই অধ্যায়।

অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে উয়েফা সুপার কাপে হার দিয়েই গ্যালাকটিকো অধ্যায় শুরু করেন লোপেতেগুই। এল ক্লাসিকোতে বার্সেলোনার কাছে ৫-১ গোলে হারের পরই চূড়ান্ত হয়ে যায় এই ৫২ বছর বয়সীর ভাগ্য।

লা লিগায় ১০ ম্যাচের ৪টিতেই হেরেছে আসরের সফলতম দলটি। অবস্থান করছে পয়েন্ট টেবিলের ৯ নম্বরে। যা ১৭ বছর পর জায়ান্টদের মৌষুমের সবচেয়ে বাজে শুরু। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ৭ ম্যাচের ৫টিতেই হারে লস ব্ল্যাঙ্কোরা। এমনকি নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি ৪৮২ মিনিট গোল করতে না পারার রেকর্ডও করে রিয়াল মাদ্রিদ।

অ্যান্তনিও কন্টে দায়িত্ব নিতে যাচ্ছেন এমন গুঞ্জন থাকলেও, অন্তবর্তীকালীন দায়িত্ব যাচ্ছে সান্তিয়াগো সোলারির কাধে। রিয়াল মাদ্রিদের হয়ে ৫ বছরে ১৪৮টি ম্যাচ খেলেছেন এই আর্জেন্টাইন। ২০১১ সালে অবসরের ২ বছর পর রিয়াল মাদ্রিদের যুব দল দিয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন সোলারি। এরপর ১৬ সালে দায়িত্ব নেন ক্লাবটির ‘বি’ দলের। খন্ডকালীন হলেও কি ক্লাবটির সাবেক এই ফুটবলার পারবেন রিয়ালের আলোর দিশারী হতে??? চ্যাম্পিয়নদের জয়ের ধারায় ফিরিয়ে আনাই যে হবে সর্বোচ্চ ১৪ দিনের জন্য দায়িত্ব পাওয়া অন্তবর্তীকালীন সোলারির মূল চ্যালেঞ্জ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply