শাহজালাল বিমানবন্দরে নিষিদ্ধ সিগারেট জব্দ

|

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করা হয়েছে। শুল্ক গোয়েন্দা সোমবার রাতে বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ২৪ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছে। এসব সিগারেট ১২০ কার্টনে পাওয়া যায়। শুল্ক ও করসহ জব্দ পণ্যের বাজার মূল্য প্রায় ৮ লাখ টাকা।

কুয়ালালামপুর থেকে ওডি-১৬২ ফ্লাইটে করে এসব আমদানি নিষিদ্ধ সিগারেট আনা হয়। ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুমানিক সোমবার রাত পৌনে ১২টায় অবতরণ করে। গোপন সংবাদ পেয়ে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। ৭নং বেল্টে লাগেজটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে এটি খুলে ২৪ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করা হয়। এসব সিগারেট Black ব্র্যান্ডের।

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ছাড়া বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর প্রায় ৪৫০% উচ্চ শুল্ক পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

যমুনা অনলাইন/এইচকেএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply