ঠাকুরগাঁওয়ে ধর্মঘটের নামে যাত্রীদের লাঞ্ছিত

|

ঠাকুরগাঁও প্রতিনিধি

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবি আদায়ে রাজধানীসহ সারাদেশে ৪৮ ঘণ্টার ধর্মঘটের প্রথম দিনে ঠাকুরগাঁওয়ে পরিবহন শ্রমিকদের দ্বারা লাঞ্ছিত হয়েছে রিক্সা, ভ্যান, থ্রি হুইলারের চালকসহ সাধারণ যাত্রীরা।

ধর্মঘট চলা সময়ে রোববার দুপুরে শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় শ্রমিকরা একত্রিত হয়ে ট্রাকে করে শহরের বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে। এসময় শ্রমিকরা রিক্সা, ভ্যান, অটো ও থ্রিহুইলারের চাকার হাওয়া ছেড়ে দেয় এবং জোড়পূর্বক গাড়ির পোড়া মবিল চালকসহ যাত্রীদের শরীরের বিভিন্ন স্থানে মাখিয়ে দিয়ে উল্লাস করে। বাদ পড়েনি সদর হাসপাতালে আসা বিভিন্ন রোগীরাও। এতে রোগীসহ সাধারণ যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। প্রতিবাদ জানিয়েও কোন লাভ হয়নি বলে অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

পরে ঘটনাস্থলে পুলিশ এসে ঘটনার সাথে জড়িত কয়েকজন শ্রমিককে থানায় নিয়ে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয় । এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্য শ্রমিকরা পালিয়ে যায়।

এঘটনার সাথে শ্রমিকদের সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্টভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নুদ্দিন।

এব্যাপারে পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান জানান, খবর পেয়ে পুলিশ ঘটাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছে। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ ঘটনাস্থল থেকে ছয়জন শ্রমিককে আটক করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply