‘৭ দফা দাবি আদায় না করে ঘরে ফিরবে না ঐক্যফ্রন্ট’

|

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সকল রাজবন্দির মুক্তিসহ সাত দফা দাবি আদায়ে সরকারকে বাধ্য করা হবে। চট্টগ্রামে সমাবেশ থেকে এমন হুঁশিয়ারি দিয়েছেন ঐক্যফ্রন্টের নেতারা। সমাবেশে বিএনপি মহাসচিব বলেন, বিশ্বের কোন দেশেই স্বৈরাচারী সরকার টিকে থাকতে পারেনি; বাংলাদেশেও পারবে না। ঐক্যফ্রন্টের উদ্যোক্তা ডক্টর কামাল হোসেন বলেন, জনসভার মাধ্যমে জনরায় হয়ে গেছে।

দুপুর থেকেই চট্টগ্রাম মহানগরী ও আশপাশের বিভিন্ন জেলা উপজেলা থেকে খন্ড খন্ড মিছিল আসতে শুরু করে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা। কাজির দেউড়ি এলাকায় বিএনপির কার্যালয়ের সামনে জনসভা শুরুর আগেই লোকে লোকারণ্য হয়ে যায় আশেপাশের এলাকা। রং বেরঙ্গের ব্যানার ফেস্টুন আর প্ল্যাকার্ড নিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন নেতাকর্মীরা।

বেলা আড়াইটার দিকে মঞ্চে ওঠেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ নেতারা। বক্তারা বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্টু নির্বাচন সহ ৭ দফা দাবি আদায় না করে ঘরে ফিরবে না ঐক্যফ্রন্ট। জোর করে কোন সরকার ক্ষমতায় টিকে থাকতে পারেনি বলে হুঁশিয়ার করে দেন তারা।

বঙ্গবন্ধুর আর্দশ থেকে সরে আওয়ামী লীগ এখন লুটপাটতন্ত্রের লীগের পরিণত হয়েছে বলে মন্তব্য করেন ঐক্যফ্রন্ট নেতারা। সংকট নিরসনে সরকারকে দ্রুত সংলাপে বসার আহ্বান জানান তারা।

বর্তমান সরকারের স্বৈরতান্ত্রিক আচরণ থেকে জনগণকে মুক্ত করতেই ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে জোটের নেতারা বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি বাদে যে কোন দলের জন্য ঐক্যের দরজা খোলা।

ঐক্যফ্রন্টের সমাবেশ ঘিরে বন্দরনগরীজুড়ে ছিলো কড়া নিরাপত্তা ব্যবস্থা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply