‘২০২১ সালের মধ্যে দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার’

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার। এজন্য পুরো দেশজুড়ে নেয়া হয়েছে বিভিন্ন উন্নয়ন প্রকল্প।

আজ শনিবার দুপুরে পটুয়াখালী পৌঁছে পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি এসব কথা বলেন।

পরে কলাপাড়ায় পুনর্বাসন কেন্দ্র স্বপ্নের ঠিকানার দলিল ও চাবি হস্তান্তরসহ ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা।

এ উপলক্ষে্য আয়োজিত সুধিসমাবেশে প্রধানমন্ত্রী জানান, সরকারের উন্নয়ন কাজে কেউ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে গুরুত্ব দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের আবাসন এবং কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে সরকার। অবহেলিত দক্ষিণাঞ্চলকে ঘিরে সরকারের উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

তিনি জানান, এ অঞ্চলে সেনা, নৌ ও বিমানবাহিনীর ঘাঁটি স্থাপন করা হবে। ব্লু ইকোনোমিক জোন বাস্তবায়নের কাজ চলছে।

প্রধানমন্ত্রী বলেন, জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ এর ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিববর্ষ ঘোষণা করা হয়েছে।

এদিকে বিকালে বরগুনার তালতলীতে আয়োজিত জনসভায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ছাড়া দেশের উন্নয়ন হয় না, তাই দেশের সমৃদ্ধির জন্য আবারও সকলকে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

তিনি বলেন, দেশের মানুষের কল্যাণে সারা জীবন কাজ করে চলেছি, আগামীতেও করে যাবো। আগামী প্রজন্মের জন্য একটি উন্নত বাংলাদেশ গঠনের জন্য বর্তমান সরকার কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী। তরুণ প্রজন্ম যেন বিপদগামী না হয় সেজন্য অভিভাবক ও শিক্ষকদের আরও সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট চান শেখ হাসিনা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply