‘অন্য কেউ ক্ষমতায় থাকলে জনগণের নয়, নিজেদের উন্নয়ন করে’

|

গণভবনে শুরু হয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ এবং সংসদীয় দলের যৌথ সভা। এতে সভাপতিত্ব করছেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচনের আগে এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ যৌথসভা বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

আজকের বৈঠকে নির্বাচনকালীন সরকারের কলেবর, ভোটের ইশতেহার, জোট সম্প্রসারণসহ বেশ কিছু বিষয়ে কর্মকৌশল চূড়ান্ত হবার কথা রয়েছে।

জানা গেছে, সভায় নির্বাচন পরিচালনা কমিটি, কোর কমিটি, নির্বাচন পরিচালনা উপকমিটি, নির্বাচনী গণসংযোগ, বিভাগ পর্যায়ে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভার তারিখ নির্ধারণসহ বিভিন্ন পরিকল্পনা ঠিক করা হবে।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, দশ বছর ক্ষমতায় আছি বলেই মানুষ তার শুভফল পাচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে উন্নয়ন হবেই এটিই বাস্তবতা। অন্য কেউ ক্ষমতায় থাকলে জনগণের নয় নিজের উন্নয়নে কাজ করে।

তিনি আরও বলেন, রাজনৈতিক কারণে খালেদাকে জেলে দেয়া হয়নি, এতিমের টাকার মেরে খাওয়ার কারণে তিনি জেলে। বিএনপি আন্তর্জাতিকভাবে দুনীর্তিবাজ হিসেবে স্বীকৃত দল।

প্রধানমন্ত্রী বলেন, নতুন জোটের নেতারা দুর্নীতির বিরুদ্ধে কথা বলে দুর্নীতিবাজদের সাথে ঐক্য করেছে। তারা চায় আমরা বাধা দেই। জাতীয় ঐক্যফ্রন্ট যত ইচ্ছা মিটিং করুক কোনো বাধা নেই।

তিনি বলেন, সংবিধান রচয়িতা হিসেবে দাবিদার নিজেই সংবিধানের বিরুদ্ধে কথা বলছেন।









Leave a reply