ঢাবির ‘ঘ’ ইউনিটের পুনরায় ভর্তি পরীক্ষা ১৬ নভেম্বর

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের পুনরায় আগামী ১৬ নভেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নতুন একটি অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে বলেও জানানো হয়।

ওইদিন (১৬ নভেম্বর) বিকাল ৩.০০টা থেকে ৪.০০টা পর্যন্ত প্রচলিত পদ্ধতিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়। ডিনস কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ১২ অক্টোবর অনুষ্ঠিত ঘ ইউনিটের পরীক্ষায় উত্তীর্ণ ১৮ হাজার ৪৬৩ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিতে পারবেন। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও বাইরের মোট ৮১টি কেন্দ্রে একযোগে ঘ ইউনিটের পরীক্ষার দিন (১২ অক্টোবর, শুক্রবার) সকাল ৯টা ১৭ মিনিটে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার বাংলা অংশের ১৯টি, ইংরেজি অংশের ১৭টি এবং সাধারণ জ্ঞান অংশের ৩৬টি (বাংলাদেশ ১৬, আন্তর্জাতিক ২০) মোট ৭২টি প্রশ্ন পাওয়া যায়। হাতে লেখা ওই ৭২টি প্রশ্নের সঙ্গে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নপত্রের হুবহু মিল পাওয়া যায়।

প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির অভিযোগের মুখে গত ২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ডিন’স কমিটির এক সভায় ১২ অক্টোবরের পরীক্ষায় উত্তীর্ণদের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply