গাজীপুরে বর্ণাঢ্য আয়োজনে ’ডুয়েট ডে’ উদ্যাপিত

|

গাজীপুর প্রতিনিধি
গাজীপুরে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বৃহস্পতিবার ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এর ১৫ তম বর্ষপূর্তিতে ডুয়েট ডে’ উদযাপিত হয়েছে। সকালে সাদা পায়রা ও রঙিন বেলুন উড়িয়ে, কেক কেটে এবং জাতীয় পতাকা ও ডুয়েটের পতাকা উত্তোলন করে ডুয়েট ডে’র উদ্বোধন করেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব এ্যাড. মো. জাহাঙ্গীর আলম ও উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন।

‘শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায়, ডুয়েট থাকবে সর্বদাই’ এই স্লোগানকে উপজীব্য করে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের নেতৃত্বে পুরাতন একাডেমিক ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে সকল অনুষদের ডীন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে শহীদ আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মেয়র আলহাজ্ব এ্যাড. মো. জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান সরকারের উন্নয়নধারা অব্যাহত রাখতে ও প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষার উৎকর্ষ সাধনে ডুয়েট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলছে। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ, রূপকল্প ২০২১ ও ২০৪১ গড়ার ক্ষেত্রে ডুয়েটের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের একসঙ্গে কাজ করার আহ্বান জানান। এছাড়া তিনি ডুয়েটের নানাবিধ সমস্যা সমাধানেরও আশ্বাস দেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা, রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, পরিচালক (শারীরিক শিক্ষা কেন্দ্র) অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কাশেম, ডুয়েট অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডা. এমদাদুল হক, কর্মচারী সমিতির সভাপতি মো. মুক্তার হোসেন, ডুয়েট ছাত্রলীগের সভাপতি মো. তাইবুর রহমান, সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জী, ডুয়েটের সাবেক শিক্ষার্থী অম্লান দত্ত ও নুর মোহাম্মদ প্রমূখ। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply