নাশকতার মামলায় সাদুল্যাপুর উপজেলা চেয়ারম্যান গ্রেফতার

|

গাইবান্ধা প্রতিনিধি:

নাশকতার মামলায় গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা পরিষদের (বিএনপি-জামায়াত সমর্থিত) চেয়ারম্যান সাইদুর রহমান মুন্সিকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

সোমবার দুপুরে গাড়িতে করে গাইবান্ধা যাওয়ার পথে সাহারবাজার এলাকা থেকে তাকে আটক করে গাইবান্ধা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাঁন মোহাম্মদ শাহরিয়ার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুপুরে সাদুল্যাপুর থেকে গাড়িতে করে গাইবান্ধা শহরে যাচ্ছিলেন সাইদুর রহমান। পথে সাহারবাজার এলাকায় ডিবি পুলিশের একটি দল তাকে আটক করে। পরে সাইদুর রহমানকে সদর থানায় হস্তান্তর করে ডিবি পুলিশ। সদর থানায় দায়ের হওয়া একটি নাশকতার মামলায় সাইদুর রহমানকে গ্রেফতার দেখানো হয়েছে।

তিনি আরও জানান, সাইদুর রহমান মুন্সি বিএনপি-জামায়াত সমর্থিক চেয়ারম্যান। সাইদুর রহমানের বিরুদ্ধে আরও দুটি নাকশকতাসহ বিষ্ফোরক দ্রব্য আইনে মামলা রয়েছে। এছাড়া জামায়াত-শিবিরের নেতাকর্মীদের পৃষ্ঠপোষকতার অভিযোগ রয়েছে সাইদুর রহমানের বিরুদ্ধে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার দুপুরে তাকে আদালতে পাঠানো হবে।

উল্লেখ, সাইদুর রহমান মুন্সির বিরুদ্ধে দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রে নাশকতার ঘটনায় সাদুল্যাপুর ও পলাশবাড়ী থানায় মামলা রয়েছে। এছাড়া ২০১৩ সালের ১৩ ডিসেম্বর সাদুল্যাপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আলহাজ শাহারিয়া খান বিপ্লবকে হত্যা চেষ্টা ও বিষ্ফোরক দ্রব্য আইন মামলার চার্জশীটভুক্ত আসামিও সাইদুর রহমান মুন্সি।

এর আগেও, একাধিকবার পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেল হাজতে ছিলেন তিনি। এসব মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয় কর্তৃক তাকে দুই দফায় সাময়িক বরখাস্ত করে। পরে উচ্চ আদালতের আদেশ নিয়ে বহাল হন তিনি।









Leave a reply