প্রয়োজনে নির্বাচনের জন্য সরকারের আকার ছোট হতে পারে: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রয়োজনে নির্বাচনের জন্য সরকারের আকার ছোট হতে পারে। আজ সোমবার গণভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

গত ১৬ অক্টোবর মঙ্গলবার থেকে ১৯ অক্টোবর শুক্রবার পর্যন্ত সৌদি সফর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফর সম্পর্কে অবগত করতে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী জাতীয় ঐক্যফ্রন্ট প্রসঙ্গে বলেন, নতুন গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট ‘ছাল-বাকল দিয়ে তৈরি’। খুনি, দুর্নীতিবাজ ও নারী কটূক্তিকারীদের ঐক্য হয়েছে।

তবে জোট গঠনের উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, দেশে রাজনৈতিক স্বাধীনতা আছে। এখানে বিচার বিভাগ স্বাধীন, গণমাধ্যম স্বাধীন। যে কেউ ইচ্ছে করলে রাজনীতি করতে পারে। আমি নতুন জোটকে স্বাগত জানাই। তারা সফল হলে অসুবিধা কোথায়?

ব্যারিস্টার মইনুল হোসেনকে নারীদের নিয়ে কটূক্তিকারী হিসেবে অভিহিত করে প্রধানমন্ত্রী বলেন, তার বিরুদ্ধে আরও হতে আপত্তি নেই।

সৌদি সফর বিষয়ে শেখ হাসিনা বলেন, সৌদি বাদশাহকে আমন্ত্রণ জানিয়েছি। তিনি আমন্ত্রণ গ্রহণ করেছেন এবং অদূর ভবিষ্যতে তিনি বাংলাদেশে আসবেন বলে আশা প্রকাশ করেছেন।

তিনি বলেন, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বাংলাদেশে বিনিয়োগের আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন। এ সময় বাংলাদেশের সঙ্গে মোট পাঁচটি সহযোগিতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।









Leave a reply