এমপির বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ এনে সাংবাদিকদের প্রতিবাদ

|

শরীয়তপুর প্রতিনিধি
বাংলাভিশন ও ভোরের কাগজের শরীয়তপুর প্রতিনিধি শহীদুজ্জামানকে শরীয়তপুর -১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক কর্তৃক মুঠোফোনে অকথ্য ভাষায় গালিগালাজের প্রতিবাদে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে শরীয়তপুর প্রেসক্লাব ও ইলেকট্রনিকক্স জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনসহ অন্যান্য সংগঠন।

রোববার বিকাল ৪টায় শরীয়তপুর প্রেসক্লাবের হল রুমে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় এ ঘোষণা দেন প্রেসক্লাবের সহ সভাপতি শেখ খলিলুর রহমান। মঙ্গলবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান, বুধবার দিনব্যাপী কর্মবিরতী, বৃহস্পতিবার কালোব্যাচ ধারণ এবং শুক্রবার অনশন কর্মসূচির ঘোষণা করা হয়েছে।

প্রতিবাদ সভায় সাংবাদিক শহীদুজ্জামান খান বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে প্রতিটি গণমাধ্যমই সংসদীয় আসন ভিত্তিক সংবাদ প্রকাশ করছে। ভোরের কাগজেও শরীয়তপুর ১ আসনের সম্ভাব্য প্রার্থী ও রাজনৈতিক হালচাল নিয়ে সরেজমিন একটি সংবাদ চলতি মাসের ১৫ তারিখে প্রকাশিত হয়। সেখানে শরীয়তপুরের ১ আসনের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে লেখা হয়েছে। কারও বিরুদ্ধে বা পক্ষে কিছু লেখা হয়নি। এ সংবাদ প্রকাশের পর এমপি মোজাম্মেল হক আমাকে ফোন দেন। আমি স্বাভাবিকভাবেই তার ফোন রিসিভ করে কথা বলতে চেষ্টা করি কিন্তু তিনি আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। এ সময় কথা বলতে বলতে শহীদুজ্জামান কেঁদে ফেলেন। শহীদুজ্জামান আরও বলেন এই মুহূর্তে তিনি শঙ্কার মধ্যে দিন কাটাচ্ছেন। এ সময় তিনি মোবাইলে ধারণকৃত তাদের কথোপোকথনের রেকর্ডটি সবাইকে শুনিয়েছেন।

এ বিষয়ে শরীয়তপুর -১ আসনের এমপি বিএম মোজাম্মেল হকের সাথে মুটোফোনে একাধিক বার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন ইলিকট্রনিক্স জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সভাপতি ও এটিএন বাংলার প্রতিনিধি রোকনুজ্জামান পারভেজ, প্রথম আলোর প্রতিনিধি সত্যজিৎ ঘোষ, চ্যানেল টোয়েন্টিফোর প্রতিনিধি কাজী নজরুল ইসলাম, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের প্রতিনিধি নুরুল আমিন রবিন, যমুনা টেলিভিশনের প্রতিনিধি কাজী মনিরুজ্জামান, স্থানীয় পত্রিকা রুদ্রবার্তার সম্পাদক ও সমকাল প্রতিনিধি শহীদুল ইসলাম পাইলট, চ্যানেল আইয়ের প্রতিনিধি মজিবুর রহমান, ডিবিসি প্রতিনিধি বিএম ইসরাফিল, এনটিভি ও কালেরকন্ঠ প্রতিনিধি আব্দুল আজিজ পেদা, জিটিভি’র প্রতিনিধি মানিক,, জাগোনিউজ ডম কম এর প্রতিনিধি ছগির হোসেনসহ বিভিন্ন গণমাধ্যমের অর্ধশতাধিক সাংবাদিক।









Leave a reply