ইলিশ শিকারের দায়ে শরীয়তপুরে ৭২ জেলে আটক

|

শরীয়তপুর প্রতিনিধি
নিষেধাজ্ঞা অমান্য করে শরীয়তপুরের নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জ উপজেলার পদ্মা নদীতে ইলিশ শিকারের সময় ৭২ জেলেকে আটক করা হয়েছে। এ সময় ৬০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল, ১শ৭০ কেজি ইলিশ, ২ টি স্পীড বোট, ৮টি ইঞ্জিন চালিত জেলে নৌকা জব্দ করা হয়।

জেলা মৎস অফিস সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যা থেকে সোমবার সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়েছে। জাজিরা উপজেলা পদ্মা নদীর বাবুরচর, সিডারচর, কাজিয়ারচর ও পালের চরে অভিযান চালিয়ে নদীতে মাছ শিকারের সময় ৮ জন জেলেকে আটক ও ১০ হাজার মিটার জাল জব্দ করা হয়। ভেদরগঞ্জ উপজেলায় পদ্মায় অভিযান চালিয়ে ৪ জন জেলেকে আটক করেছে।

এছাড়া সোমবার ভোরে নড়িয়া উপজেলা সহকারি ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা মৎস কর্মকর্তা ও নৌ পুলিশ পদ্মা নদীর বিভিন্ন এলাকা অভিযান পরিচালনা করে ৬০ জন জেলে আটক, ২ স্পীডবোট , ৮টি ইঞ্জিন চালিত নৌকা, ইলিশ ও ৫০ হাজার মিটার জাল জব্দ করে।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটকৃতদের জেল-জরিমানা করা হয়। এদের মধ্যে জেলেদের মধ্যে ৬২ জনকে বিভিন্ন মেয়াদে জেল ও ১০ জনকে জরিমানা করে ছেড়ে দেয়া হয়। জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। আর জব্দকৃত ইলিশ বিভিন্ন এতিমখানায় বিতরণ করে দেয়া হয়েছে। অভিযানের মেয়াদ শেষে জব্দকৃত স্পীডবোট ও নৌকা নিলামের মাধ্যমে বিক্রি করা হবে বলে জানিয়েছেন মৎস বিভাগ।









Leave a reply