উন্নয়ন তুলে ধরতে ভোটের আগে জাদুকর ভাড়া!

|

ভারতের মধ্যপ্রদেশ বিধানসভার ভোটের প্রচার তুঙ্গে। যুযুধান দুই পক্ষ কংগ্রেস ও বিজেপি কেউ কাউকে বিনাযুদ্ধে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। ভোটের প্রচারেও ঢুকে পড়ছে নিত্যনতুন কৌশল। রবিবার মধ্যপ্রদেশের বিজেপি মুখপাত্র রজনীশ আগরওয়াল জানিয়েছেন, “দলের ভোট প্রচারকে আরও আকর্ষণীয় করে তুলতে ম্যাজিসিয়ান ভাড়া করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে”। কেমন জাদু দেখাবেন ওই ভোট-জাদুকররা?

রজনীশ জানিয়েছেন, বিগত ১৫ বছর রাজ্য শাসন করেছে তাঁর দল। তার আগে মধ্যপ্রদেশে ছিল কংগ্রেস সরকার। ফলে বিগত দেড় দশকে বিজেপি সরকার রাজ্যের উন্নয়নে কেমন ভূমিকা পালন করেছ অথবা যখন কংগ্রেস সরকার ক্ষমতায় ছিল, তখনই বা মানুষ কতটা অনুন্নয়নের শিকার হয়েছেন, সে সবই মঞ্চে তুলে ধরবেন ওই ম্যাজিসিয়ানরা। জাদুবিদ্যা একটা প্রাচীন শিল্প। ফলে ওই শিল্পের প্রয়োগ করেই রাজ্যের মানুষের কাছে উন্নয়ন আর অনুন্নয়নের ছবি তুলে ধরা হবে।

রজনীশ সংবাদ সংস্থা পিটিআই-কে জানান, “হ্যাঁ, আমরা ভোট প্রচারে ম্যাজিসিয়ান ভাড়া করছি। জনবহুল বাজারগুলিতে ওই ম্যাজিসিয়ানরা পারফরম্যান্স করবেন। যত তাড়াতাড়ি সম্ভব এই খাতে অর্থ বরাদ্দ করার চেষ্টা চলছে। দলীয় তহবিল থেকে অর্থ বরাদ্দ হলেই বেশ কয়েকজনকে নিয়োগ করা হবে”।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর মধ্যপ্রদেশে ভোট গ্রহণের পর ফলাফল ঘোষণা হবে আগামী ১১ ডিসেম্বর।









Leave a reply