বিভিন্ন স্থানে কালো পতাকা মিছিল বিএনপির, পুলিশের বাধা

|

গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানসহ বিএনপি নেতাদের সাজার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছে বিএনপি।

সকালে রাজশাহীর গণকপাড়া মোড় থেকে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। উত্তেজিত কর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ। এক পর্যায়ে আটক করা হয় চার জনকে। পরে ভুবন মোহন পার্কে সমাবেশ করে বিএনপি। এসময় বক্তারা অভিযোগ করেন, জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করতে গ্রেনেড হামলা মামলায় বিএনপির শীর্ষ নেতাদের শাস্তি দেয়া হয়েছে।

খুলনায় কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করতে পারেনি বিএনপি। কেডিঘোষ রোডের দলীয় কার্যালয় থেকে নেতাকর্মীরা মিছল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে পণ্ড হয়ে যায় কর্মসূচি। তবে এর আগে ওই স্থানে বিক্ষোভ করেন নেতাকর্মীরা।

গাজীপুরে জেলা বিএনপি কার্যালয়ে সকালে সমাবেশ করে মহানগর বিএনপি। এতে বক্তারা গ্রেনেড হামলা মামলার রায়কে ফরমায়েশি বলে উল্লেখ করেন। বলেন, রায়ে তারেক রহমানের কারাদণ্ড হলেও তাকে জনগণের মন থেকে মুছে ফেলা যাবে না। সমাবেশে তারেক রহমান ও খালেদা জিয়ার মুক্তি দাবি করেন বিএনপি নেতাকর্মীরা।

কালো পতাকা মিছিল হয়েছে লক্ষ্মীপুরে। সকালে জেলা বিএনপির উদ্যোগে শহরের উত্তর তেহমুনী থেকে বের হওয়া মিছিল প্রেসক্লাব এলাকায় পৌঁছালে পুলিশ বাধা দেয়।পরে জেলা বিএনপির সাধারণ সম্পাদকের বাসায় বিক্ষোভ করেন নেতাকর্মীরা। তারেক রহমানের সাজার প্রতিবাদে কালো পতাকা মিছিল হয়েছে নাটোর, টাঙ্গাইল ও জয়পুরহাটে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply