সাতটি দল নিয়ে ‘গণতান্ত্রিক বাম ঐক্যে’র আত্মপ্রকাশ

|

বামপন্থী সমাজতান্ত্রিক সমমনা সাতটি দলের সমন্বয়ে গণতান্ত্রিক বাম ঐক্যের আত্মপ্রকাশ ঘটেছে। জাতির ক্রান্তিকালে মেহনতি মানুষের পাশে দাঁড়ানো, জনগণের ভোটাধিকার, গণতন্ত্র সুরক্ষায় এই ঐক্য কাজ করে যাবে। নতুন এই ঐক্যের সমন্বয়ক করা হয়েছে কমরেড এম এ সামাদকে।

প্রতি তিন মাস পর পর ঐক্যের সমন্বয়কারী পরিবর্তন হবে বলে জানিয়েছেন তিনি। সকালে জাতীয় প্রেসক্লাবে গণতান্ত্রিক বামঐক্যের আত্মপ্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জোটের দলগুলো হলো, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী), বাংলাদেশের সাম্যবাদী দল (এম এল), জাতীয় বিপ্লবী পার্টি, সমাজতান্ত্রিক মজদুর পার্টি, বাংলাদেশের সোস্যালিস্ট পার্টি, বাংলাদেশের সমতা পার্টি ও বাংলাদেশের শ্রমিক পার্টি।

অনুষ্ঠানে সাম্যবাদী দলের আহ্বায়ক কমরেড হারুনুর রশিদ বলেন, রাজনৈতিক ক্ষেত্রে চরম অস্থিরতা বিরাজ করছে। দেশের মানুষের ভোটাধিকার অনিশ্চিত বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, নতুন ঐক্যের লক্ষ্য অসাম্প্রদায়িক, জঙ্গিমুক্ত সমাজ গড়ে তোলা। ভবিষ্যতে গণতান্ত্রিক বামজোটের সাথে একাত্ম হয়ে কাজ করবে বামঐক্য। পাশাপাশি, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করার চেষ্টা চালিয়ে যাবেন তারা।









Leave a reply