‘জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট’ গঠন, আহ্বায়ক জয়নুল সচিব খোকন

|

জাতীয় ঐক্যফ্রন্টের পাশাপাশি জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট গঠন করা হয়েছে। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনকে আহ্বায়ক এবং সম্পাদক ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকনকে সদস্য সচিব করে এই ফ্রন্টের ৩০১ সদস্যের কমিটি করা হয়েছে।

শনিবার বিকালে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্মেলন কক্ষে এক সভায় গণতন্ত্র, স্বাধীন বিচার ব্যবস্থা, আইনের শাসন ও ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে এ কমিটি গঠন করা হয়।

একইসঙ্গে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের নীতিনির্ধারণের জন্য আইনজীবীদের সমন্বয়ে একটি স্টিয়ারিং কমিটি গঠন করা হয়েছে।

স্টিয়ারিং কমিটিতে রয়েছেন- ব্যারিস্টার মইনুল হোসেন, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, সুব্রত চৌধুরী, গরীব নেওয়াজ মোহাম্মদ, কে, এম, জাবির, জগলুল হায়দার আফ্রিক, মোঃ সানাউল্লাহ মিয়া, মো. মাসুদ আহমেদ তালুকদার, শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, গোলাম মোস্তফা খান, এস, এম, কামালউদ্দিন, সৈয়দ মাহবুব হোসেন, মুহম্মদ শফিউদ্দিন ভুঁইয়া, ড. এ, জেড, এম, ফরিদুজ্জামান ফরহাদ, শাহ আহম্মেদ বাদল, রকিবউদ্দিন, মো. মুনসুর রহমান, মো. ইউসুফ আলী, আজাদ মাহবুব।

জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক জয়নুল আবেদীন ও সদস্য সচিব মাহবুব উদ্দিন খোকন স্বাক্ষরিত এক বিবৃতিতে আরও জানানো হয়, জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও সদস্য-সচিব পদাধিকার বলে স্টিয়ারিং কমিটির সদস্য থাকবেন। আগামী ২৫ অক্টোবর জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের প্রথম সভা অনুষ্ঠিত হবে।

একই সঙ্গে গণতন্ত্র, আইনের শাসন ও ভোটাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে জাতীয় পর্যায়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে তার প্রতি পূর্ণ সমর্থন ও সংহতিপ্রকাশ করার কথাও বিবৃতিতে জানানো হয়।









Leave a reply