অনশনে অসুস্থ আখতার, ঢামেকে ভর্তি

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিলসহ চার দফা দাবিতে অনশনরত শিক্ষার্থী আখতার অসুস্থ হয়ে পড়েছেন। অজ্ঞান অবস্থায় তাকে প্রথমে নেয়া হয় বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে। পরে অবস্থার অবনিত হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি হাসপাতালের নতুন ভবনের ৭০১ নম্বর রুমে চিকিৎসাধীন রয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৩য় বর্ষের ছাত্র আখতার হোসেন গত মঙ্গলবার থেকে প্রশ্নফাঁসের প্রতিবাদে পরীক্ষা বাতিলের দাবিতে রাজু ভাস্কর্যে আমরণ অনশন শুরু করেন। গতকাল রাতে ছাত্রলীগসহ বেশ কয়েকটি ছাত্রসংগঠন আখতারের সঙ্গে একাত্মতা পোষণ করেন।

দুপুর পৌনে দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী এবং আইন অনুষদের ডিন অধ্যাপক রহমত উল্লাহ অনশনরত আখতার হোসেনের সাথে দেখা করতে আসেন। এ সময় তারা আখতারকে অনশন ভাঙার অনুরোধ করেন। কিন্তু আখতার ভর্তি পরীক্ষা বাতিলের আগে অনশন ভাঙতে অস্বীকৃতি জানান। এর কিছুক্ষণ পরই তিনি অজ্ঞান হয়ে পড়েন।

এদিকে প্রশ্নফাঁসের প্রতিবাদ জানিয়ে ‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরুর আগেই ৯টা ১৭ মিনিটে হাতে লেখা ৭২টি প্রশ্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে তা পরীক্ষার প্রশ্নের সাথে হুবহু মিলে যায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply