ফরহাদ খাঁ দম্পতি হত্যা : মৃত্যুদণ্ড থেকে ২ আসামির যাবজ্জীবন

|

সাংবাদিক ফরহাদ খাঁ দম্পতি হত্যা মামলার আপীলের রায়ে বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামির সাজা কমিয়ে যাবজ্জীবন করেছেন হাইকোর্ট। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ এস এম আবদুল মবিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ রায় দেন। আসামিরা হচ্ছে সাংবাদিক ফরহাদের ভাগ্নে নাজিমুজ্জামান ইয়ন ও তার বন্ধু রাজু আহমেদ। তবে আসামিদের সাজা বৃদ্ধির জন্য এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানায় রাষ্ট্রপক্ষ।

রায়ে আদালত বলেন, আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে কিন্তু বয়স বিবেচনায় তাদের শাস্তি যাবজ্জীবন করা হয়েছে। একই সঙ্গে ওই ঘটনায় শফিকুল ইসলাম নামের আরেক আসামিকে গ্রেফতারের পর কেন আদালতে প্রেরণ না করে ছেড়ে দেয়া হয়েছে তা তদন্তের জন্য আইনশৃঙ্খলাবাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

২০১১ সালের ২৮ জানুয়ারি রাজধানীর নয়াপল্টনে ভাড়া বাসায় খুন হন দৈনিক জনতার তৎকালীন সিনিয়র সহ-সম্পাদক ফরহাদ খাঁ ও তার স্ত্রী রহিমা খাতুন। এ ঘটনায় দায়েরকৃত মামলায় ২০১২ সালের ১০ অক্টোবর এই দুই আসামিকে মৃত্যুদণ্ড দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩। ওই রায়ের বিরুদ্ধে আসামিপক্ষ হাইকোর্টে আপিল দায়ের করেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply