বাড়ছে না গ্যাসের দাম

|

আপাতত গ্যাসের দাম বাড়ছে না বলে জানিয়েছে এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। মঙ্গলবার বিকাল ৪টায় সংবাদ সম্মেলনে এ কথা জানান বিইআরসি চেয়ারম্যান মনোয়ার ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সংস্থাটির সদস্য রহমান মোরশেদ, আবদুল আজিজ খান ও মাহবুব উল হক ভুইয়া।

এর আগে বিইআরসি সূত্র জানায়, আবাসিক ও সিএনজি অটোরিকশা শ্রেণির গ্রাহকদের ক্ষেত্রে দাম বাড়ছে না। মূলত শিল্প এলাকার ক্ষেত্রেই এ দাম বাড়ানো হচ্ছে।

গত ১৫ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী জানিয়েছিলেন- উচ্চমূল্যের এলএনজির (তরল প্রাকৃতিক গ্যাস) দাম সমন্বয় করতে নির্বাচনের আগে আবাসিক বাদ দিয়ে অন্য সব খাতে গ্যাসের দাম বাড়াতে যাচ্ছে সরকার।

গত সপ্তাহে বিইআরসি গ্যাসের দাম বাড়ানোর বিষয়ে সরকারের সিদ্ধান্ত চায়। গত ৭ অক্টোবর কমিশনের চেয়ারম্যান এ বিষয়ে সিদ্ধান্ত জানতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান। সিদ্ধান্ত ছিল বিকালে ফিরে এসে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেবেন।

তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের আগে কোনও ধরনের গ্যাসের দাম না বাড়ানোর বিষয়ে নির্দেশনা দেন। ফলে ওইদিন সংবাদ সম্মেলন বাতিল করে কমিশন।









Leave a reply