উয়েফা নেশন্স লিগে প্রথম জয় পেলো ইংল্যান্ড

|

উয়েফা নেশন্স লিগে জয় পেয়েছে ইংল্যান্ড। হাইভোল্টেজ ম্যাচে স্পেনকে ৩-২ গোলে হারিয়েছে ইংলিশরা। অন্যদিকে, প্রীতি ম্যাচে জর্ডানের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে ক্রোয়েশিয়া।

১৬ মিনিটে স্পেনের মাঠে লিড নেয় ইংল্যান্ড। ২৭ ম্যাচ পর জাতীয় দলের জার্সিতে গোলের দেখা পান রাহিম স্টার্লিং। ২৯ মিনিটে লিড দ্বিগুণ করে অতিথীরা। হ্যারি কেইনের অ্যাসিস্ট থেকে স্কোরশিটে নাম তোলেন মার্কোস রাশফোর্ড। প্রথমার্ধেই ৩য় গোলহজম করে স্বাগতিকরা।

ক্যারিয়ারের ৪র্থ আর ম্যাচের ২য় গোল পান স্টার্লিং। ৫৮ মিনিটে প্যাকো আলকাসার আর ইনজুরি সময়ে সার্জিও রামোসের গোলে ব্যবধান কমায় লা রোহারা। এই হারের ফলে ঘরের মাঠে ১৫ বছর ধরে অপরাজিত থাকার রেকর্ডে ছেদ পড়লো স্পেনের। অন্যদিকে ৩১ বছর আর ৪ ম্যাচ পর স্পেন থেকে জয় নিয়ে ফিরলো ইংলিশরা। সেই সাথে নেশনস লিগে দলটি দেখা পেলো প্রথম জয়ের।

অপরদিকে বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া জর্ডানের বিপক্ষে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ২৪ মিনিটে। গোল করেন দোমাগোজ ভিদা। প্রথমার্ধে আক্রমণের ধারা ধরে রাখলেও আর গোল আদায় করে নিতে পারেনি স্বাগতিকরা।

এরপর ৬২ মিনিটে ২য় সাফল্য পায় ক্রোয়াটরা। মাতেও মিত্রাভিচ নাম তোলেন স্কোরশিটে। দু’দলের প্রথম এই দেখায় স্বান্তনার একটি গোল পেয়েছে জর্ডান। ৭৩ মিনিটে ব্যবধান কমান বাহা ফয়সাল।









Leave a reply