রংপুর বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক কুড়িগ্রামের আইয়ুব আলী সরকার

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের আইয়ুব আলী সরকার এবার জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৮ এর রংপুর বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নের পান্থাবাড়ী বালাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কমর্রত আছেন।

এর আগেও জেলার শ্রেষ্ঠ শিক্ষক এবং উপজেলা পর্যায়ে ৪ বার শ্রেষ্ঠ শিক্ষকের মর্যাদা পান আইযুব আলী।

জানা যায়, ইতিপুর্বে পান্থাবাড়ী বালাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি টানা ৬ বার উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে স্বীকৃতি পায়। এবার সেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রংপুর বিভাগের মধ্যে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় স্কুলে যেন আনন্দের বন্যা বইছে।

প্রধান শিক্ষক আইয়ুব আলী সরকার ১৯৯১ সালে এই বিদ্যালয়ের মাধ্যমে তার শিক্ষকতা জীবন শুরু করেন। এরপর বিভিন্ন স্কুলে শিক্ষকতা শেষে ২০০৯ সালে পুনরায় এই স্কুলে প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন। এরপর থেকেই বিদ্যালয়ে লেখাপড়ার মানে বাড়ে উন্নতি। ২০১৪ সালে এই বিদ্যালয়ের ৪২জন শিক্ষার্থীর সকলেই জিপিএ-৫ পেয়ে সবাইকে চমকে দিয়েছিল। জেলায় শ্রেষ্ঠ স্কুল হিসেবে পেয়েছিল মর্যাদার আসন।

ব্যক্তিগত জীবনে আইয়ুব আলী সরকার ২ পুত্র সন্তান ও এক কন্যা সন্তানের জনক।

স্বীকৃতি পাওয়ার পর এই শিক্ষক জানান, পান্থাবাড়ী বালাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়টি এখন জেলার অন্যতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে পরিগণিত হয়েছে। এই মান ও ধারা বজায় রাখার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply