ব্যথা না থাকলে ১ মাস পরই মাঠে ফিরছে সাকিব

|

বাঁ-হাতের সংক্রমণ অনেকটা ভালো হয়ে গেছে, ব্যথা না থাকলে আগামী ১ মাস পরই মাঠের ক্রিকেটে ফেরা সম্ভব; দেশে ফিরে গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তবে, মাঠে ফেরার ব্যাপারে তাড়াহুড়া করতে চান না সাকিব। সপ্তাহ খানেকের চিকিৎসা শেষে দুপুরে অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরেন এই অলরাউন্ডার।

অস্ট্রেলিয়ার মেলবোর্নের হাসপাতালে সপ্তাহ খানেকের চিকিৎসা শেষে ৯ দিন পর দেশে ফিরে এমন সুখবর দিলেন সাকিব আল হাসান। আঙ্গুলের সংক্রমণ নিয়ে এশিয়া কাপ অসম্পন্ন রেখেই দেশে ফিরতে হয়েছিলো বাঁ-হাতি অলরাউন্ডারকে। অ্যাপলো হাসপাতালে অস্ত্রোপচার হলেও সংক্রমণ পুরোপুরি ঠিক হয়নি। উন্নত চিকিৎসার জন্য তাই মেলবোর্নে যান সাকিব। সংক্রমণ ঠিক হয়ে গেছে এমন সুখবরের সঙ্গে মেলবোর্নের চিকিৎসক জানান আপাতত কোন অস্ত্রপচার লাগবে না। বিশেষজ্ঞ চিকিৎসকের এ পরামর্শই মানছেন সাকিব।

সাকিবকে বাইরে রেখেই জিম্বাবুয়ে সিরিজের পরিকল্পনা করছে টিম ম্যানেজমেন্ট। ঘরের মাঠে উইন্ডিজ সিরিজ কিংবা বিপিএলেও টাইগার ক্রিকেটের সেরা অস্ত্রকে বিশ্রামে রাখার পক্ষে বিসিবি। সাকিব অবশ্য মেলবোর্নে রিহ্যাব শুরু করেছেন। বাঁ-হাতের কনিষ্ঠ আঙ্গুল আর কখনোই স্বাভাবিক হবে না। বাস্তবতা মেনেই নিজের পরিকল্পনা সাজিয়েছেন সাকিব।

ইনজুরির কারনে আসন্ন সিরিজে দলে নেই তামিম ইকবালও। ২ সিনিয়রের অনুপস্থিতি সুযোগ করে দিয়েছে ফজলে রাব্বি-সাইফুদ্দিনদের। এই নতুন বাংলাদেশের উপর পুরোপুরি আস্থা সাকিব আল হাসানের।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply