সেনাপ্রধানের কাছে দুঃখ প্রকাশ করলেন ডা. জাফরুল্লাহ

|

সম্প্রতি এক টেলিভিশন টকশোতে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ সম্পর্কে বক্তব্যকে ‘অসাবধানতবশত’ উল্লেখ করে এ জন্য দুঃখ প্রকাশ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, জেনারেল আজিজ কখনও চট্টগ্রামের জিওসি বা কমান্ডেন্ট ছিলেন না, তার বিরুদ্ধে কোর্ট মার্শাল হয়নি। একবার কোর্ট অব ইনকোয়ারি হয়েছিল।

ভুল বক্তব্য ও শব্দ বিভ্রাটের জন্য তিনি মর্মাহত জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, সেনাবাহিনী বা জেনারেল আজিজের সম্মানহানি করা তার উদ্দেশ্য ছিল না। বিষয়টির জন্য তিনি সেনাপ্রধানের কাছে দুঃখ প্রকাশ করেছেন বলেও জানান ডা. জাফরুল্লাহ।

এদিকে, বেসরকারি একটি টেলিভিশনে ৯ অক্টোবর প্রচারিত ডা. জাফরুল্লাহ চৌধুরীর মন্তব্যের বিষয়ে সেনা সদরের বক্তব্য পাঠিয়েছে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর-আইএসপিআর।

বক্তব্যে বলা হয়েছে, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ সম্পর্কে ডা. জাফরুল্লাহর বক্তব্য দায়িত্বজ্ঞানহীন ও অসত্য। জানানো হয়, জেনারেল আজিজ কখনোই চট্টগ্রামের জিওসি বা কমান্ড্যান্ট ছিলেন না। আর চাকরি জীবনে কখনোই তিনি কোর্ট মার্শালের সম্মুখীন হননি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডা. জাফরুল্লাহর মতো একজন বিশিষ্ট ব্যক্তির এমন বক্তব্য সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত। এতে সেনাপ্রধানসহ সেনাবাহিনীর মতো একট রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে জনসম্মুখে হেয় করার হীন অপচেষ্টা স্পষ্টত প্রতীয়মান।

আইএসপিআর বলছে- ডা. জাফরুল্লাহর অসত্য বক্তব্য সেনাবাহিনীর সব সদস্যকে বিভ্রান্ত করছে এবং তাদের মনোবলের ওপর নেতিবাচক প্রভাব ফেলছে।









Leave a reply