নিষেধাজ্ঞা অমান্য করায় শরীয়তপুরে ৫৩ জেলের কারাদণ্ড

|

শরীয়তপুর প্রতিনিধি:

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার দায়ে শরীয়তপুরের নড়িয়া ও ভেদরগঞ্জ এলাকার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৫৩ জেলেকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। একইসাথে তা‌দের কারাদণ্ডও প্রদান করা হ‌য়ে‌ছে। এ সময় ৬টি মাছ ধরার ট্রলার, ২০০ কেজি ইলিশ ও ২ লাখ ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

শুক্রবার সকালে ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে ৯ জেলেকে এক মাসের কারাদণ্ড ও দুপুর ২টার ‌দি‌কে ন‌ড়িয়া উপ‌জেলা চত্ত্ব‌রে ভ্রাম্যমান আদালত ব‌সি‌য়ে ৪৪ জে‌লের প্র‌ত্যেকে ১৫ দিন ক‌রে সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এর আগে বৃহস্প‌তিবার সন্ধ্যা থে‌কে গভীর রাত পর্যন্ত নড়িয়া ও ভেদরগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে পদ্মা নদীতে অভিযান প‌রিচালনা ক‌রেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, ভেদরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান, নড়িয়া উপজেলা মৎস্য কর্মকর্তা সরদার গোলাম মোস্তফাসহ নড়িয়া থানা পুলিশ ও নৌ পুলিশ। অভিযা‌নের সময় জে‌লে‌দের আটক করা হয়।

ন‌ড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৪৪ জন জে‌লের প্র‌ত্যেকে ১৫ দিন করে সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়ে‌ছে। পুলিশের উপস্থিতিতে জব্দকৃত ২ লাখ মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়, আর ইলিশগুলো ৪টি এতিমখানায় বিতরণ করা হয়ে‌ছে। জব্দকৃত ৬টি মাছ ধরার ট্রলার ‌নিলা‌মে বি‌ক্রি করা হ‌বে ব‌লে জানান তি‌নি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply