ভ্রাম্যমাণ আদালতের জরিমানাকে কেন্দ্র করে পুলিশের সাথে সংঘর্ষ, পুলিশসহ আহত ৫

|

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম শহরের জিয়া বাজারে বৃহস্পতিবার বিকেল ৫টায় ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনার সময় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা হামলা চালিয়ে দুই পুলিশকে আহত করেছে। এসময় আদালত কার্যক্রম পরিচালনা করতে আসা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা খাতুনকে আটকে রেখে তার গাড়ির উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সড়িয়ে নেয়। এসময় ৫ রাউন্ড রাবার বুলেট ছোঁড়া হয়। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জিয়া বাজারের দক্ষিণ দিকে অবস্থিত মারিয়া স্টোরে পলিথিনের বস্তায় ডাল সংরক্ষণ করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করে। একই অপরাধে পার্শবর্তী নিরব স্টোরকেও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ব্যবসায়ীরা সংবদ্ধ হয়ে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমে বাধা দেয়। উত্তেজিত লোকজন হঠাৎ করে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপর ইট-পাটকেল ও পাথর নিক্ষেপ করে। এসময় বেশ কয়েকজন পুলিশ ইটের আঘাতপ্রাপ্ত হন। তাদের মধ্যে এসআই শরীফ ও এসআই ফজলুল হক আঘাত গুরুতর। পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে বিশৃঙ্খলার সাথে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করে পুলিশ।

ঘটনার সত্যতা স্বীকার করে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান জানান, ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা দেয়ার অভিযোগে তিন জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি সামাল দিতে ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply