বিএনপির কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদককে কারাগারে প্রেরণ

|

সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব হত্যা ও চাঁদাবাজির চারটি মামলায় আদালতে আত্মসমর্পন করলে আদালত তাকে জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছে।

এ সময় আদালত তিনটি মামলায় জামিন আবেদন নাকচ করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। একটি মামলায় তাকে জামিন দেন।

আদালত সূত্রে জানা গেছে হাবিবুল ইসলাম হাবিব তালা উপজেলা বিএনপি সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলতাফ হত্যার দুটি ও চাঁদাবাজির দুটি মামলায় রোববার সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয় আদালত) এর বিচারক অরুনাভ চক্রবর্তীর আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন।

উভয়পক্ষের বক্তব্য শেষে আদালত আলতাফ হত্যাসহ তিনটি মামলায় জামিন আবেদন নাকচ করে দিয়ে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। আদালত চাঁদাবাজির একটি মামলায় তার জামিন মঞ্জুর করেন।

আসামি পক্ষে জামিনের পক্ষে যুক্তি তুলে ধরেন এডভোকেট আবদুল মজিদ। সরকার পক্ষে তার জামিনের বিরোধিতা করে বক্তব্য দেন পিপি এডভোকেট ওসমান গনি।

উল্লেখ্য যে ২০০৪ সালের ৪ মে তালা উপজেলা বিএনপি সভাপতি আলতাফ হোসেনকে বোমা মেরে হত্যা করে সন্ত্রাসীরা। এ সংক্রান্ত দুটি মামলায় হাবিবুল ইসলাম হাবিব জামিন নিতে আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তার জামিন আবেদন নাকচ করেন।