দেশব্যাপী বর্ণাঢ্য আয়োজনে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু

|

দেশের বিভিন্ন স্থানেও বর্ণাঢ্য আয়োজনে শুরু হয়েছে তিন দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা।

এ উপলক্ষে সকালে সিলেটে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের করা হয় শোভাযাত্রা। এতে অংশ নেন সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা। আলিয়া মাদরাসা মাঠে আয়োজিত মেলায় ২ শতাধিক প্রতিষ্ঠান অংশ নিয়েছে। তুলে ধরা হচ্ছে উন্নয়নমূলক কর্মকাণ্ডের তথ্য। শোভাযাত্রার মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন হয় গোপালগঞ্জে। সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‍্যালি বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পৌরপার্কে গিয়ে শেষ হয়। পরে সেখানে মেলার আনুষ্ঠানিকতা শুরু হয়। মেলায় অংশ নিয়েছে ৭৮ টি স্টল।

উন্নয়নের অভিযাত্রায় বাংলাদেশ-টাঙ্গাইলে এই প্রতিপাদ্যে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় উন্নয়ন মেলা। প্রধামন্ত্রী ভিডিও কনফারেন্সে মেলার উদ্বোধন করার পরপরই ১০৫ টি স্টলে তুলে ধরা হচ্ছে সরকারের বিভিন্ন উন্নয়ন ও সেবার তথ্য। একযোগে এই মেলা চলছে সব বিভাগীয় ও জেলা শহরে।

সারাদেশের মতো ঠাকুরগাঁওয়ে তিনদিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার শুরু হয়েছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে ঠাকরগাঁও জেলা প্রশাসকের আয়োজনে কালেক্টর চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বেরকরা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান শড়ক প্রদক্ষিণ করে ঠাকুরগাঁও জেলা স্কুল বড় মাঠে গিয়ে শেষ হয়।

উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ শ্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে পটুয়াখালী ডিসি স্কয়ারে শুরু হয়েছে তিন দিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা। মেলা উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে জেলা সার্কিট হাউজ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

সারা দেশের সাথে একযোগে যশোরের শার্শায় শুরু হয়েছে তিনদিন ব্যাপী ৪র্থ উন্নয়ন মেলা। শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply