কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

|

খালেদা জিয়া। ফাইল ছবি।

কুমিল্লা ব্যুরো
কুমিল্লার চৌদ্দগ্রামে নৈশকোচে পেট্রোল বোমা মেরে ৮ জন যাত্রী পুড়িয়ে হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

কুমিল্লার ৫নং আমলী আদালতের বিচারক বিপ্লব দেবনাথ বুধবার দুপুরে উভয় পক্ষের শুনানি শেষে এ মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেন।

খালেদা জিয়ার আইনজীবী এ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, চার দফা শুনানির পর আদালত আজ এ আদেশ দেন। তিনি জানান, এ মামলায় পরবর্তীতে জেলা ও দায়রা জজ আদালতে খালেদা জিয়ার জামিন চাইবেন।

বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশকোচ চৌদ্দগ্রামের জগমোহনপুর নামক স্থানে পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে আগুনে পুড়ে ঘটনাস্থলে ৭ জন ও হাসপাতালে নেয়ার পর ১ জনসহ মোট ৮ ঘুমন্ত যাত্রী মারা যায়। ওই ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে পরদিন ৩ ফেব্রুয়ারি রাতে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক ২টি মামলা দায়ের করেন। এ দুটি মামলায় ২ বছর ১ মাস তদন্ত ও পুলিশসহ ৬২ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহিম গত বছরের ৬ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply