পাবনা জেলা শিক্ষা অফিসারসহ ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

|

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এবং পাবনা জেলা শিক্ষা অফিসারসহ ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন পাবনার একটি আদালত।

আজ মঙ্গলবার চাটমোহর সিনিয়র জজ আদালতের বিচারক এস এম শরিয়ত উল্লাহ্‌ এই গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

মাউশির মহাপরিচালক ও জেলা শিক্ষা কর্মকর্তা ছাড়া ছাইকোলা দাখিল মাদ্রাসার সভাপতি ও এক সদস্যের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

উল্লেখ্য, ছাইকোলা দাখিল মাদ্রাসার শিক্ষক মনিরুল ইসলাম বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন উল্লেখ করে ২০০৪ সালে চাটমোহর সিনিয়র সহকারী জজ আদালতে বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ঐ মামলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, পাবনা জেলা শিক্ষা অফিসারসহ মোট ৫ জনকে বিবাদী করা হয়।

আদালত বিচার শেষে তাদের বিরুদ্ধে একতরফাসূত্রে ডিক্রী প্রদান করে এবং বাদীকে ছাইকোলা দাখিল মাদ্রাসার বৈধ শিক্ষক বলে ঘোষণা করে। একই সাথে আদালত বাদীকে ২০১৩ সাল থেকে প্রাপ্য বকেয়া বেতন ভাতা প্রদানের জন্য বিবাদীদের প্রতি নির্দেশ প্রদান করেন।

কিন্তু বিবাদীরা উক্ত আদেশ অমান্য করায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন। একইসাথে র্দীঘদিন উক্ত গ্রেফতারী পরোয়ানা আদালতে ফেরত না আসায় বিচারক এস এম শরিয়ত উল্লাহ্‌ সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের ব্যক্তিগতভাবে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply