নিরাপত্তা শঙ্কায় সেই স্কুলের ছাত্রীরা

|

শামীম আল মামুন, টাঙ্গাইল

টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে সংবাদ সম্মেলন করছে ওই প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। আজ দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে এ সাংবাদিক সম্মেলন করেন তারা।

যৌন হয়রানিতে জড়িত শিক্ষকদের শাস্তি দাবি করেন তারা। এছাড়া শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধ, যৌন হয়রানির অভিযোগে দণ্ডপ্রাপ্ত সহকারী শিক্ষক সাইদুর রহমান আইনগত সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা এবং তাকে সহায়তা ও রক্ষার চেষ্টা করায় সহকারী শিক্ষকা এ্যানি সুরাইয়া, হাবিবুর রহমান, মাকসুদা রানা ও প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুন তালুকদারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন অভিভাবক ও শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন অবিভাবক কমান্ডার ফেরদৌস আলম রুঞ্জু বীরপ্রতীক, এডভোকেট শামীম চৌধুরী দয়াল, হাসান রেজা অপু, খন্দকার খালেদা ফেরদৌস, সুলতানা সরোয়ার এবং কয়েকজন শিক্ষার্থী।

উল্লেখ্য, ছাত্রীদেরকে কু-প্রস্তাব দেয়া এবং ক্লাসে যৌন ইঙ্গিতপূর্ণ কথা বলার অভিযোগে টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইদুর রহমানকে গণধোলাই দিয়ে পুলিশে দেয় উত্তেজিত শিক্ষার্থীরা। পরে অভিযোগ প্রমাণিত হওয়ায় গতকাল দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার রহমান অভিযুক্ত শিক্ষককে এক বছরের কারাদণ্ড দেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply