নাটোরের বড়াইগ্রামে জেএমবির ৫ সদস্য গ্রেফতার

|

স্টাফ রিপোর্টার, নাটোর

নাটোরের বড়াইগ্রাম থেকে জেএমবির আঞ্চলিক কমান্ডার সহ ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। গত শনিবার রাত দেড়টার দিকে উপজেলার ভবানীপুর গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। রবিবার দুপুরে র‌্যাব-৫ সিপিসি ২ এর নাটোর ক্যাম্প কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য প্রদান ও গ্রেফতারকৃতদের সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

র‌্যাব-৫ সিপিসি ২ এর নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি আজমল হোসেন জানান, নাটোরের বিভিন্ন স্থানে জেএমবি সদস্যরা আঞ্চলিক ইউনিটে বিভক্ত হয়ে সংগঠনকে শক্তিশালী করা সহ সদস্য সংগ্রহ ও ফান্ড তৈরি করছে। এ তথ্যের ভিত্তিতে গোয়েন্দা কার্যক্রম বাড়িয়ে তাদের মিটিং স্থান চিহ্ণিত করা হয়। সে অনুযায়ী উপজেলার উপজেলার ভবানীপুর এলাকায় অভিযান চালায়। অভিযানকালে গোপন মিটিংয়ের স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে বেশ কিছু উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে বড়াইগ্রাম থানায় সোপর্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, বড়াইগ্রাম উপজেলার দোগাছী গ্রামের মৃত আজীম উদ্দিনের ছেলে জেএমবি আঞ্চলিক কমান্ডার জোবায়ের হোসেন (৩৫), একই এলাকার মকছেদ আলীর ছেলে মোস্তাফিজুর রহমান ফরহাদ (৩৬) , মকবুল হোসেনের ছেলে আশারাফুল ইসলাম (৩২) ,গুনাইহাটি গ্রামের মৃত বেলাল উদ্দিনের ছেলে আলাউদ্দিন আব্বাস (৩৮) ও বর্ণি গ্রামের রজব আলীর ছেলে জাকারিয়া (২৩)।

গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদেরকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি সদস্য হিসেবে সম্পৃক্ততার কথা স্বীকার করেন।









Leave a reply